Bengal Pro T20 League

মঙ্গলবার শুরু বেঙ্গল প্রো টি২০, উদ্বোধনে জিৎ-রুক্মিণী, টসের কয়েনে চমক সিএবি-র

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। প্রথম দিন আকাশ দীপ এবং মনোজ তিওয়ারির দল মুখোমুখি। উদ্বোধনী অনুষ্ঠান থেকে টস, একাধিক চমকের আয়োজন করেছে সিএবি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ২০:৫৪
cricket

বেঙ্গল প্রো টি২০ লিগের উদ্বোধনে থাকবেন নুসরত, জিৎ এবং রুক্মিণী। — ফাইল চিত্র।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। প্রথম বার আয়োজন করা হচ্ছে এই প্রতিযোগিতা। প্রথম দিনই আকাশ দীপ এবং মনোজ তিওয়ারির দল। উদ্বোধনী অনুষ্ঠান থেকে টস, একাধিক চমকের আয়োজন করেছে সিএবি।

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে নিয়ে আসা হচ্ছে টলিউড অভিনেতা জিৎ এবং রুক্মিণী মৈত্রকে। সঙ্গে থাকছেন বলিউড অভিনেত্রী নুসরত ভারুচা। জনপ্রিয় গানের সঙ্গে নাচের কথা রয়েছে তাঁদের। এর পর পুরুষ এবং মহিলা দলের সব ক্রিকেটারের সঙ্গে পরিচয় করানো হবে। অধিনায়কেরা শপথ নেবেন। ইডেন গার্ডেন্সে বিকেল ৫.৩০ থেকে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।

মহিলা এবং পুরুষদের ম্যাচে যে কয়েনে টস করা হবে তাতেও রয়েছে চমক। মেয়েদের ম্যাচের কয়েনে ঝুলন গোস্বামী এবং ছেলেদের ম্যাচের কয়েনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখ খোদাই করা থাকবে। সোমবার ইডেনে যে কয়েন প্রকাশ্যে আনেন ঝুলন এবং সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

সিএবি-র সেই বিশেষ কয়েন।

সিএবি-র সেই বিশেষ কয়েন। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে আকাশ দীপের নেতৃত্বাধীন সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকার্স খেলবে মনোজ তিওয়ারির হারবার ডায়মন্ডসের বিরুদ্ধে। সন্ধ্যা ৭টা থেকে শুরু ম্যাচ। খেলা দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপ এবং স্পোর্টস ১৮-৩ চ্যানেলে। পুরুষদের সব ম্যাচই সম্প্রচারিত হবে।

লিগ পর্বে প্রতিটি দল সাতটি করে ম্যাচ খেলবে। শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। একের বিরুদ্ধে চার এবং দুইয়ের বিরুদ্ধে তিন নম্বর দল সেমিফাইনালে খেলবে। ফাইনাল ২৮ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement