T20 World Cup 2024

ঘুম থেকে দেরিতে উঠেছিলেন বলেই ভারত ম্যাচে বাদ? জল্পনার জবাব দিলেন তাসকিন

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে খেলেননি বাংলাদেশের সহ-অধিনায়ক তাসকিন আহমেদ। ঘুমিয়ে পড়ার কারণে টিম বাস ধরতে পারেননি তিনি। সেই কারণেই কি বাদ দেওয়া হয়েছিল? উত্তর দিলেন তাসকিন নিজেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৮:৪৮
cricket

তাসকিন আহমেদ। ছবি: এক্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে খেলানো হয়নি বাংলাদেশের সহ-অধিনায়ক তাসকিন আহমেদকে। পরে জানা যায়, ঘুমিয়ে পড়ার কারণে টিম বাস ধরতে পারেননি তিনি। সেই কারণেই কি বাদ দেওয়া হয়েছিল? জল্পনা শুরু হয়েছিল এটা নিয়ে। তা অস্বীকার করেছেন তাসকিন নিজেই।

Advertisement

বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, “আমার একটু দেরি হয়েছিল। কিন্তু টসের আগেই মাঠে পৌঁছে গিয়েছিলাম। টসের প্রায় ৩০-৪০ মিনিট আগে পৌঁছে যাই। টিম বাস ধরতে পারিনি। সকাল ৮.৩৫ নাগাদ বাস বেরিয়ে গিয়েছিল। আমি ৮.৪৩ মিনিটে মাঠের উদ্দেশে রওনা দিই। বাসের সঙ্গে প্রায় একই সময়ে মাঠে পৌঁছই।”

সেই ম্যাচে তাসকিনের জায়গায় জাকের আলিকে খেলানো হয়েছিল। তবে জাকের মাত্র ১ রান করেন। বাংলাদেশ ম্যাচটি হারে। তিনি না থাকায় যে বাংলাদেশ হেরেছে, তা মানতে চাননি তাসকিন। বাংলাদেশের বোলার বলেছেন, “আমি দেরিতে পৌঁছেছিলাম বলে নেওয়া হয়নি, এ কথা ঠিক নয়। আমার খেলারই কথা ছিল না।”

যদিও প্রাক্তন অধিনায়ক শাকিব আল হাসান জানিয়েছিলেন, তাসকিন দেরিতে আসাতেই তাঁকে নেওয়া হয়নি। বলেছিলেন, “টসের ৫-১০ মিনিট আগে মাঠে এসেছিল তাসকিন। তাই ওকে দলে নেওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছিল। তাসকিন পরে দলের কাছে ক্ষমা চেয়েছে। সবাই সেটা মেনেও নিয়েছে। অনিচ্ছাকৃত ভুল করেছিল ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement