PV Sindhu

PV Sindhu-Srikanth: তিরিশ মিনিটেই দ্বিতীয় রাউন্ডে সিন্ধু, এগোলেন শ্রীকান্ত ও লো

পুরুষদের সিঙ্গলসে শ্রীকান্ত ধীর গতিতে শুরু করায় প্রথম গেমে এক সময় সিরিল পয়েন্ট ৯-৯ করে ফেলেছিলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৭:০২
দাপট: প্রথম রাউন্ডে স্ট্রেট গেমে জয়ের পথে সিন্ধু।

দাপট: প্রথম রাউন্ডে স্ট্রেট গেমে জয়ের পথে সিন্ধু। ছবি পিটিআই।

বিশ্ব চ্যাম্পিয়ন লো কিয়েন ইউ-কে তিন গেম লড়তে হল ইন্ডিয়া ওপেনে প্রথম রাউন্ডে জিততে। পাশাপাশি দ্বিতীয় রাউন্ডে উঠেছেন পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত।

মঙ্গলবার লো হারান কানাডার জিয়াওডং শেং-কে। ফল ১৬-২১, ২১-৪, ২১-১৩। জুনিয়রদের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রাক্তন এক নম্বর সিরিল বর্মাকে হারান শ্রীকান্ত ২১-১৭, ২১-১০ ফলে। মেয়েদের সিঙ্গলসে সিন্ধুকে প্রথম রাউন্ডে জিততে খুব একটা ঘাম ঝরাতে হয়নি শ্রী কৃষ্ণা প্রিয়া কুদারাভাল্লির বিরুদ্ধে। ৩০ মিনিটের মধ্যেই তিনি সতীর্থকে হারান ২১-৫, ২১-১৬ ফলে। জয়ের পরে সিন্ধু বলেছেন, ‘‘প্রথম ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ। আমি হাল্কা ভাবে নিইনি তাই এই ম্যাচটা। ম্যাচের গতি অনুযায়ী খেলার চেষ্টা করে শেষ করেছি।’’

Advertisement

পুরুষদের সিঙ্গলসে শ্রীকান্ত ধীর গতিতে শুরু করায় প্রথম গেমে এক সময় সিরিল পয়েন্ট ৯-৯ করে ফেলেছিলেন। কিন্তু শ্রীকান্ত এর পরেই র‌্যালি নিয়ন্ত্রণ করার চেষ্টা করতেই সিরিল আর তাঁকে আটকাতে পারেননি। ‘‘প্রথম রাউন্ড কঠিন হয়ই। তার উপরে যদি ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে লড়তে হয়, সেটা আরও কঠিন হয়ে যায়,’’ জয়ের পরে বলেছেন শ্রীকান্ত। এ বার শ্রীকান্তকে লড়তে হবে ডেনমার্কের কিম ব্রুনের বিরুদ্ধে। তিনি ভারতের শুভঙ্কর দে-কে হারান ২১-১৯, ১৮-২১, ২১-১৪ ফলে।

এ দিনের অন্যতম আকর্ষণ ছিলেন লো। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে এটাই তাঁর প্রথম প্রতিযোগিতা। পঞ্চম বাছাই প্রথমে ছন্দে আসতে সমস্যায় পড়ছিলেন। কিন্তু দ্বিতীয় গেম থেকেই ছবিটা পাল্টাতে শুরু করে। ১০-০ এগিয়ে যান লো। গেমও দখল করে নেন। তৃতীয় গেমে অবশ্য এক সময় ৬-৬ হয়ে গিয়েছিল। এর পরে আবার দ্রুত ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নিয়ে ম্যাচ দখল করে নেন লো। এ দিন আবার ভারতের অস্মিতা চালিহা অঘটন ঘটান পঞ্চম বাছাই রাশিয়ার ইভজেনিয়া কোসেতসকায়াকে হারিয়ে। ফল ২৪-২২, ২১-১৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement