PM Narendra Modi

নীরজের মায়ের তৈরি চুরমা খেয়ে আবেগপ্রবণ প্রধানমন্ত্রী, নিজের মায়ের কথা মনে পড়ছে মোদীর

মায়ের তৈরি চুরমা খেতে ভালবাসেন নীরজ। সে কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রীকে। মোদীও নীরজের কাছে তাঁর মায়ের তৈরি চুরমা খেতে চেয়েছিলেন। বুধবার সেই চুরমা খেয়ে আবেগপ্রবণ মোদী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ২২:১৫
Picture of Neeraj Chopra and Narendra Modi

(বাঁদিক) নীরজ চোপড়া এবং নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নীরজ চোপড়ার মাকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর জন্য একটি বিশেষ পদ তৈরি করে পাঠিয়েছিলেন সরোজ দেবী। নীরজের মায়ের হাতের রান্না খেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী।

Advertisement

দু’টি অলিম্পিক্সে পদকজয়ী জ্যাভলিন থ্রোয়ার মায়ের হাতে তৈরি চুরমা খেতে খুব ভালবাসেন। প্যারিস অলিম্পিক্সের আগে প্রধানমন্ত্রীকে সে কথা বলেছিলেন। তখন মোদী তাঁকে সেই চুরমা খাওয়ানোর অনুরোধ করেন। নীরজও খাওয়ানোর কথা দিয়েছিলেন। কথাও রেখেছেন দেশের সর্বকালের সেরা অন্যতম অ্যাথলিট। নীরজের মায়ের হাতে তৈরি চুরমা খেয়ে মোদী জানিয়েছেন, তাঁর নিজের মায়ের কথা মনে পড়ছে। উল্লেখ্য, জামাইকার প্রধানমন্ত্রীর সম্মানে দেওয়া ভোজের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন নীরজ।

সরোজকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বুধবার লিখেছেন, ‘‘আশা করি আপনি সুস্থ আছেন। আনন্দে আছেন। জামাইকার প্রধানমন্ত্রীর সম্মানে দেওয়া ভোজের অনুষ্ঠানে নীরজের সঙ্গে দেখা হল। নীরজ আমাকে আপনার হাতের তৈরি চুরমা দিয়েছে। চুরমা ভীষণ আনন্দ হয়েছে আমার। আজ খাবারটা খেলাম। তার পর আপনাকে চিঠি লিখতেই হচ্ছে। নীরজ মাঝে মাঝেই আপনার তৈরির চুরমার কথা বলে। আজ খেয়ে আমিও আবেগপ্রবণ হয়ে পড়েছি। আপনার অফুরান স্নেহ এবং নীরজের আন্তরিকতা আমাকে আমার মায়ের কথা মনে করিয়ে দিয়েছে। এক জন মা হচ্ছেন শক্তি, কোমলতা এবং উৎসর্গের প্রতীক। কাকতালীয় হলেও নবরাত্রির ঠিক এক দিন আগে আমি এই উপহারটা পেলাম। নবরাত্রির ন’দিনে দেবী ন’টি ভিন্ন রূপে পূজিতা হন। আপনার তৈরি চুরমা উৎসব শুরুর আগে এক জন মায়ের আশীর্বাদের মতো।’’

মোদী চিঠিতে আরও লিখেছেন, ‘‘আপনার তৈরি খাবার নীরজকে শক্তিশালী করে, দেশের জন্য পদক জিততে সাহায্য করে। আমাকেও এই চুরমা ন’দিন জাতির সেবা করার শক্তি যোগাবে। নবরাত্রির এই শুভ ক্ষণে আমি আপনার প্রতি কৃতজ্ঞ। সমগ্র জাতির মাতৃশক্তিকে প্রণাম। আপনার আশীর্বাদে আমি একটি শক্তিশালী এবং সমৃদ্ধ ভারতের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement