IPL 2023

৯ নিষেধাজ্ঞা: বৃহস্পতিবার ইডেনে কোহলিদের খেলা দেখতে গেলে কী কী করা যাবে না

কলকাতা-বেঙ্গালুরু ম্যাচ ঘিরে মানুষের উৎসাহ তুঙ্গে উঠেছে। স্টেডিয়াম ভরানোর জন্যে তৈরি দর্শক। তবে স্টেডিয়ামে খেলা দেখতে যাওয়ার পরিকল্পনা করলে মেনে চলতে হবে বেশ কিছু বিষয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৩:০১
eden gardens

কলকাতার ম্যাচের আগে সেজে উঠেছে ইডেন। ছবি: সুদীপ্ত ভৌমিক

বৃহস্পতিবার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে প্রথম ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসিদের আরসিবির বিরুদ্ধে খেলবে তারা। এই ম্যাচ ঘিরে মানুষের উৎসাহ তুঙ্গে উঠেছে। স্টেডিয়াম ভরানোর জন্যে তৈরি দর্শক। তবে স্টেডিয়ামে খেলা দেখতে যাওয়ার পরিকল্পনা করলে মেনে চলতে হবে বেশ কিছু বিষয়। না হলে সমস্যায় পড়তে হবে। স্টেডিয়ামের বিধিনিষেধের ব্যাপারে জানিয়ে দিল আনন্দবাজার অনলাইন:

১) টিকিটের বারকোড ক্ষতিগ্রস্ত হলে, টিকিট ছেঁড়া থাকলে বা অন্য কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে স্টেডিয়ামে ঢোকা যাবে না।

Advertisement

২) টিকিট দেখিয়ে স্টেডিয়ামে যাওয়ার পর যদি কেউ ম্যাচের মাঝপথে বেরিয়ে যান, তা হলে একই টিকিটে আর ঢুকতে পারবেন না।

৩) বোতল, লাইটার, টিন বা ক্যান, বাদ্যযন্ত্র, দাহ্যবস্তু, ধাতব পাত্র, বাজি, অস্ত্র, হেলমেট, ব্যাগ বা অন্য ব্যক্তিকে আঘাত করতে পারে এমন কোনও অস্ত্র নিয়ে প্রবেশ করা যাবে না।

৪) মাঠে কোনও খাবার নিয়ে ঢোকা যাবে না।

৫) জলের বোতল এবং মদ জাতীয় তরল নিয়ে ঢোকা নিষিদ্ধ।

৬) স্টেডিয়ামে ধূমপান করা যাবে না।

৭) স্টেডিয়ামে ঢুকে কোনও রকম ধর্মীয়, বর্ণবিদ্বেষী মন্তব্য করা যাবে না। কেউ এ কাজ করলে তখনই স্টেডিয়াম থেকে বার করে দেওয়া হবে।

৮) স্টেডিয়ামে বসে জুয়া খেলা বা জুয়া খেলায় সাহায্য করা যাবে না।।

৯) নির্দিষ্ট জায়গা ছাড়া অন্য কোনও জায়গায় ঢুকে পড়লে তাঁকে স্টেডিয়াম থেকে বার করে দেওয়া হবে এবং ভবিষ্যতে স্টেডিয়ামে ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement