Virat Kohli and Gautam Gambhir controversy

কোহলি এবং গম্ভীরের সম্পর্ক ঠিক কেমন? প্রকাশ্যে আনলেন দু’জনের সঙ্গেই খেলা ক্রিকেটার

বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের ঝামেলা নিয়ে গত দু’দিনে অনেক চর্চা হয়েছে। কার দোষ, কে ঠিক, কে ভুল তা নিয়ে অনেক রকম তথ্য প্রকাশ্যে এসেছে। দু’জনের সম্পর্ক ঠিক কেমন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৩:৪১
gambhir and kohli

সোমবারের ম্যাচে দুই ক্রিকেটারই নিয়ন্ত্রণ হারান। প্রায় হাতাহাতির মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। — ফাইল চিত্র

বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের ঝামেলা নিয়ে গত দু’দিনে অনেক চর্চা হয়েছে। কার দোষ, কে ঠিক, কে ভুল তা নিয়ে অনেক রকম তথ্য প্রকাশ্যে এসেছে। কোহলি এবং গম্ভীরের মধ্যে ঝামেলা দেখে অবাক নন অনেকেই। তাঁদের মতে, এ তো হওয়ারই ছিল। দু’জনের সম্পর্কের কথা প্রকাশ্যে এনেছেন প্রাক্তন ক্রিকেটার।

সোমবারের ম্যাচে দুই ক্রিকেটারই নিয়ন্ত্রণ হারান। প্রায় হাতাহাতির মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। বিশেষজ্ঞ এবং প্রাক্তন ক্রিকেটারেরা ইতিমধ্যেই সেই ঘটনার তীব্র নিন্দা করেছেন। কোহলি এবং গম্ভীর দু’জনের সঙ্গেই খেলা ভারতের এক প্রাক্তন ক্রিকেটার প্রকাশ্যে এনেছেন অন্য এক কাহিনি।

Advertisement

তিনি বলেছেন, “দু’জনের সম্পর্ক বেশ জটিল। মানুষ হিসাবে গৌতম মোটেই খারাপ নয়। কিন্তু ওকে সামলানোও সহজ ব্যাপার নয়। চিন্নাস্বামীতে গিয়ে গৌতির কোনও দরকারই ছিল না ঠোঁটে আঙুল দিয়ে ও রকম আচরণ করার। বিশেষত যেখানে কোহলিকে সমর্থকেরা এতটা ভালবাসে। কোহলির কাছে সুযোগ আসায় ও-ও ছেড়ে কথা বলেনি। পাল্টা দিয়েছে লখনউয়ে এসে। কোহলি জানে যে ওর অধিনায়কত্বের সবচেয়ে বড় সমালোচক গৌতমই। তাই কোনও ভাবেই গৌতমের বিরুদ্ধে পিছিয়ে আসে না ও।”

ওই ক্রিকেটারের মতে, দু’জনের সমর্থককুল ব্যাপারটাকে আরও ঘোরালো করে তুলেছে। সেই ঘটনার পর থেকে সমাজমাধ্যমে একের পর এক মিম তৈরি হচ্ছে। কোহলির সমর্থকেরা দুষছেন গম্ভীরের সমর্থকদের। পাল্টা দিচ্ছেন বিজেপি সাংসদের সমর্থকরাও। ওই প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, সমাজমাধ্যমে যা চলছে ততটাও বিদ্বেষ কোহলি-গম্ভীরের নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement