MS Dhoni

কোন জাদুতে ধোনিকে রিঙ্কু হতে দিলেন না রাজস্থানের সেই বোলার

শেষ ওভারে অসাধারণ দু’টি ইয়র্কার করে চেন্নাইয়ের মুখের গ্রাস কেড়ে নেন সন্দীপ শর্মা। রিঙ্কু সিংহ হয়ে উঠতে দেননি ধোনিকে। কী ভাবে সম্ভব হল?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৬:০১
MS Dhoni

ম্যাচের পর সন্দীপ জানালেন, কী ভাবে তিনি ধোনিকে আটকে রেখেছিলেন। ছবি: পিটিআই

শেষ ৬ বলে দরকার ছিল ২১ রান। পর পর দু’টি ছয় মেরে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু অসাধারণ দু’টি ইয়র্কার করে চেন্নাইয়ের মুখের গ্রাস কেড়ে নেন সন্দীপ শর্মা। রিঙ্কু সিংহ হয়ে উঠতে দেননি ধোনিকে। ম্যাচের পর সন্দীপ জানালেন, কী ভাবে তিনি ধোনিকে আটকে রেখেছিলেন।

সন্দীপের কথায়, “আমি স্রেফ ঠিকঠাক ইয়র্কার করার দিকে মন দিয়েছিলাম। নেটে খুব ভাল ইয়র্কার বোলিং করেছি। প্রথম দিকে ধোনির গোড়ালি লক্ষ্য করে ইয়র্কার দিতে গিয়ে ভুল করি। তাই সরাসরি উইকেট লক্ষ্য করে ইয়র্কার দেওয়ার চেষ্টা করেছিলাম। সেটাই কাজে লেগেছে।”

Advertisement

আলাদা করে ধোনির বিরুদ্ধে বোলিংয়ের সময় কী প্রস্তুতি নিয়েছিলেন সে সম্পর্কে সন্দীপ বলেন, “মাহি ভাই ক্রিজে থাকার সময় আমি বলের কোণ পরিবর্তন করতে চেয়েছিলাম, যাতে ও বুঝতে না পারে। অফস্টাম্পের বাইরে বল করেই সাফল্য পেয়েছি।” জাডেজার বিরুদ্ধে বল করার প্রসঙ্গে সন্দীপ বলেছেন, “আমি ওর সীমানার বাইরে বল করতে চেয়েছিলাম। যাতে ব্যাট লাগাতে না পারে।”

এর আগে ২০০৮-এ শেষ বার চিপকে চেন্নাইকে হারিয়েছিল রাজস্থান। তার পরে চেন্নাইয়ে টানা ছ’টি ম্যাচ হেরেছে তারা। চেন্নাইয়ে এটা রাজস্থানের দ্বিতীয় জয়। দু’দল মোট ছ’বার এই মাঠে খেলেছে। রাজস্থান জয়ের ফলে পয়েন্ট তালিকায় সবার উপরে উঠে এসেছে। রান রেটও তাদের অনেকটাই ভাল।

আরও পড়ুন
Advertisement