IPL 2023

দাদার হাত ধরে দলে দাদা, বাংলার আরও এক পেসার আইপিএলে দিল্লির দরবারে

দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি কলকাতায় ট্রায়াল নেওয়ার সময় অভিষেককে দেখেছিলেন। পরে দিল্লি যান অভিষেক। সেখানেও ট্রায়াল দেন। এ বার তাঁর দাদাও সেই পথে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:১৮
Sourav Ganguly

দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন অভিষেক পোড়েল। বাংলার উইকেটরক্ষক ছাড়াও সেই দলে রয়েছেন মুকেশ কুমার। তিনি বাংলার পেসার। এ বার সেই দলে ট্রায়াল দিতে গেলেন বাংলার আরও এক পেসার। তিনি ঈশান পোড়েল। সম্পর্কে ঈশান এবং অভিষেক খুড়তুতো ভাই। বৃহস্পতিবার দিল্লি গেলেন তিনি।

দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি কলকাতায় ট্রায়াল নেওয়ার সময় অভিষেককে দেখেছিলেন। পরে দিল্লি যান অভিষেক। সেখানেও ট্রায়াল দেন। ঋষভ পন্থের পরিবর্তে দলে নেওয়া হয় বাংলার তরুণ উইকেটরক্ষককে। উইকেটের সামনে এবং পিছনে নিজেকে প্রমাণ করার তাগিদ দেখা যাচ্ছে অভিষেকের মধ্যে। এর মাঝেই বেঙ্গালুরু গেলেন ঈশান। সেখানেই রয়েছে দিল্লি ক্যাপিটালস দল। ট্রায়াল দেবেন ঈশান। কোচ রিকি পন্টিং-সহ দলের সাপোর্ট স্টাফদের পছন্দ হলে আইপিএলে আরও এক বাঙালির সংখ্যা বাড়বে।

Advertisement

বাংলার পাঁচ ক্রিকেটার আইপিএলে খেলছেন। দিল্লি দলে যেমন অভিষেক এবং মুকেশ রয়েছেন, তেমনই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলে রয়েছেন শাহবাজ় আহমেদ এবং আকাশ দীপ। গুজরাত টাইটান্স দলে রয়েছেন মহম্মদ শামি। বাংলা ছেড়ে ত্রিপুরাতে চলে যাওয়া ঋদ্ধিমান সাহাও রয়েছেন গুজরাত দলে। ঈশান সুযোগ পেলে আইপিএলে বাংলার ক্রিকেটার এবং বাঙালি ক্রিকেটারের সংখ্যা আরও বাড়বে।

২৪ বছরের ঈশান এর আগে পঞ্জাব কিংস দলে ছিলেন। ২০২১ সালে একটি ম্যাচ খেলেছিলেন তিনি আইপিএলে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯টি ম্যাচ খেলেছেন ঈশান। ১০৮টি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৩০টি ম্যাচে ৪৭টি উইকেট রয়েছে তাঁর। বাংলার ডানহাতি পেসার ২০১৭ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন। কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে নজর কেড়েছিলেন ঈশান। বাংলার হয়েও ধারাবাহিক ভাবে ভাল বল করছেন তিনি।

আরও পড়ুন
Advertisement