Rohit Sharma

দল প্লে-অফের পথে! ব্যাট হাতে নজির মুম্বইয়ের অধিনায়ক রোহিতেরও

আইপিএলে ব্যাট হাতে খুব ভাল ছন্দে নেই রোহিত শর্মা। তবে তার মধ্যেই একটি নজির গড়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১১:৪৭
Rohit Sharma

এ বারের আইপিএলে ব্যাট হাতে খুব একটা ভাল ছন্দে নেই রোহিত শর্মা। —ফাইল চিত্র

শুরুটা ভাল না হলেও কয়েক ম্যাচ পর থেকে গড়গড়িয়ে চলছে মুম্বই ইন্ডিয়ান্সের গাড়ি। প্লে-অফের পথে অনেকটাই এগিয়ে গিয়েছে তারা। ব্যাট হাতে খুব একটা ভাল ছন্দে না থাকলেও নজির গড়েছেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা মারা ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রোহিত। তিনি ছাপিয়ে গিয়েছেন এবি ডিভিলিয়ার্সকে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ২৯ রানের ইনিংসে দু’টি ছক্কা মারেন রোহিত। তার ফলে আইপিএলে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়ায় ২৫২। ডিভিলিয়ার্স মেরেছেন ২৫১টি ছক্কা। তাঁকে টপকে গেলেন রোহিত।

Advertisement

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা মেরেছেন ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজ়ের এই ব্যাটারের ব্যাট থেকে ৩৫৭ বার বল বাউন্ডারিতে গিয়ে পড়েছে। গেলের রেকর্ড থেকে এখনও অনেক দূরে রয়েছেন রোহিত।

এ বারের আইপিএলে ব্যাট হাতে খুব ভাল ছন্দে নেই মুম্বইয়ের অধিনায়ক। ১২টি ম্যাচে ২২০ রান করেছেন তিনি। ১৮.৩৩ গড় ও ১২৮.৬৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। মাত্র একটি অর্ধশতরান করেছেন তিনি। এক দিনের বিশ্বকাপের আগে রোহিতের ফর্ম চিন্তায় রাখছে ম্যানেজমেন্টকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement