Mohammed Siraj

জ্বর নিয়েই গুজরাতের বিরুদ্ধে ম্যাচের সেরা, নিষেধ সত্ত্বেও জোর করে খেলতে নামেন সিরাজ

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ২ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ। হয়েছেন ম্যাচের সেরা। জ্বর নিয়েই শনিবার খেলতে নেমেছিলেন বেঙ্গালুরুর পেসার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৭:৫১
cricket

গুজরাতের বিরুদ্ধে উইকেট নিয়ে মহম্মদ সিরাজের উল্লাস। ছবি: আইপিএল।

গত দু’টি ম্যাচে ভাল বল করেছেন মহম্মদ সিরাজ। শনিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ২ উইকেট নিয়েছেন সিরাজ। হয়েছেন ম্যাচের সেরা। জ্বর নিয়েই শনিবার খেলতে নেমেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পেসার। কারও নিষেধ শোনেননি তিনি।

Advertisement

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে সিরাজ নিজের শরীরের কথা জানিয়েছেন। তিনি বলেন, “ম্যাচের আগের দিন রাতে আমি খুব অসুস্থ হয়ে পড়েছিলাম। জ্বর হয়েছিল। এই ম্যাচে আমার খেলার কথাই ছিল না। শনিবার সকালে উঠে প্রথমে ভেবেছিলাম বিশ্রাম নেব। কিন্তু তার পরে মনে হল, খেলব। দলকে আমার প্রয়োজন। সবাই লড়বে আর আমি হোটেলের ঘরে বসে থাকব, সেটা হবে না।”

সিরাজ জানিয়েছেন, তাঁকে দলের সবাই বলেছিলেন বিশ্রাম নিতে। কারও কথা শোনেননি তিনি। বেঙ্গালুরুর পেসার বলেন, “সবাই বলছিল বিশ্রাম নিতে। আমি শুনিনি। আমার লক্ষ্য ছিল মাঠে নামা। শুরুতেই উইকেট নেওয়ার চেষ্টা করেছিলাম। সেটা পেরেছি।”

চলতি মরসুমে শুরুর ম্যাচগুলিতে ভাল বল করতে না পারলেও ধীরে ধীরে ফর্মে ফিরছেন সিরাজ। সাদা বলের ক্রিকেট কম খেলায় তাঁর ফর্মে ফিরতে সময় লেগেছে বলে জানিয়েছেন তিনি। সিরাজ বলেন, “এক দিনের বিশ্বকাপের পর থেকে সাদা বলের ক্রিকেট খেলিনি। খালি লাল বলের ক্রিকেট খেলেছি। তাই ঠিক লেংথে বল ফেলতে সমস্যা হচ্ছিল। নেটে অনেক অনুশীলন করেছি। ধীরে ধীরে নিজের ফর্ম ফিরে পাচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement