IPL 2024

দিল্লির কাছে হারের পর শাস্তি পেলেন সঞ্জু, জরিমানা হল রাজস্থান অধিনায়কের

মঙ্গলবার আইপিএলে দিল্লির কাছে হেরে গিয়েছে রাজস্থান। রাজস্থানের হয়ে ভাল খেলেও ম্যাচ শেষে জরিমানার মুখে পড়তে হল সঞ্জু স্যামসনকে। ৩০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১০:৪২
cricket

আউট হওয়ার পর সঞ্জু। ছবি: পিটিআই।

মঙ্গলবার আইপিএলে দিল্লির কাছে হেরে গিয়েছে রাজস্থান। পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে ওঠার স্বপ্নও অধরা থেকে গিয়েছে। রাজস্থানের হয়ে ভাল খেলেও ম্যাচ শেষে জরিমানার মুখে পড়তে হল সঞ্জু স্যামসনকে। রাজস্থান অধিনায়কের ৩০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

Advertisement

দিল্লির বিরুদ্ধে মুকেশ কুমারের বলে আউট হওয়ার পর আম্পায়ারদের সঙ্গে তর্ক করেছিলেন সঞ্জু। তাঁর ক্যাচ বাউন্ডারির ধারে ধরেছিলেন শে হোপ। তবে হোপের পা বাউন্ডারির দড়ির খুব কাছে ছিল। বিভিন্ন কোণ দিয়ে দেখেও বোঝা যায়নি পা দড়িতে লেগেছে কি না।

কোনও জোরালো প্রমাণ না থাকায় টিভি রিপ্লে দেখে আম্পায়ারেরা সঞ্জুকে আউট দেওয়ার সিদ্ধান্ত নেন। তবে সঞ্জু সেই সিদ্ধান্তে খুশি হতে পারেননি। আম্পায়ারদের সঙ্গে তর্ক করতে থাকেন। তাঁর দাবি, হোপের পা দড়িতে লেগেছে। কিন্তু আম্পায়াদের কাছে সিদ্ধান্ত বদলানোর কোনও উপায় ছিল না।

এর পরেই বোর্ড জানায়, সঞ্জুকে জরিমানা করা হয়েছে। সঞ্জু সেই শাস্তি মেনে নিয়েছেন। তিনি শৃঙ্খলাবিধি আইনে লেভেল ওয়ান পর্যায়ের অপরাধ করেছেন। এ ধরনের বিষয়ে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।

মঙ্গলবার ২০ রানে জিতেছে দিল্লি। খাতায়-কলমে টিকে রয়েছে আইপিএলে। হারলেও সঞ্জুর ইনিংস নজর কেড়েছে। তিনি ৪৬ বলে ৮৬ রান করেন। শেষ পর্যন্ত উইকেটে থাকলে রাজস্থান জিততেও পারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement