IPL 2024

পঞ্জাবের সহ-অধিনায়ক কে? জিতেশ না কারেন, ধোঁয়াশা কাটাতে মাঠে নামতে হল কোচকে

চোটের কারণে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে পারেননি শিখর ধাওয়ান। তিনি না খেলায় নেতৃত্ব দেন স্যাম কারেন। তার পরেই পঞ্জাবের সহ-অধিনায়ক নিয়ে ধোঁয়াশা দেখা দেয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৭:৪২
cricket

শিখর ধাওয়ান না খেলায় ধোঁয়াশা বেড়েছে। —ফাইল চিত্র।

পঞ্জাবের সহ-অধিনায়ককে ঘিরে ধোঁয়াশা। চোটের কারণে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে পারেননি শিখর ধাওয়ান। তিনি না খেলায় নেতৃত্ব দেন স্যাম কারেন। তার পরেই ধোঁয়াশা তৈরি হয়েছে।

Advertisement

আইপিএল শুরু হওয়ার আগে অধিনায়কদের ফোটোসেশনে ধাওয়ান যেতে পারেননি। বদলে যান জিতেশ শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ড সব অধিনায়কের ছবি দিয়ে জানায়, ধাওয়ান যেতে না পারায় পঞ্জাবের সহ-অধিনায়ক জিতেশ সেখানে গিয়েছেন। তা হলে তো রাজস্থানের বিরুদ্ধে কারেনের বদলে জিতেশের নেতৃত্ব দেওয়া উচিত ছিল। তা হলে কেন কারেন অধিনায়কত্ব করলেন?

ধোঁয়াশা কাটাতে মাঠে নামতে হয় পঞ্জাবের কোচ সঞ্জয় বাঙ্গারকে। তিনি বলেন, “জিতেশ পঞ্জাবের নিয়মিত সহ-অধিনায়ক নয়। আইপিএলের আগে অধিনায়কদের বৈঠকে ও গিয়েছিল। সেই কারণেই ধোঁয়াশা তৈরি হয়েছে। কিন্তু গত মরসুমে পঞ্জাবকে নেতৃত্ব দিয়েছিল কারেন। তাই জিতেশই দলের সহ-অধিনায়ক।”

বাঙ্গার আরও জানিয়েছেন, অধিনায়কদের বৈঠকের সময় কারেন দলের সঙ্গে যোগ দেননি। সেই কারণে জিতেশকে পাঠানো হয়েছিল। কিন্তু তার পরেও প্রশ্ন থেকে যাচ্ছে। তা হলে কেন আইপিএলের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে কেন সহ-অধিনায়ক হিসাবে জিতেশের নাম লেখা হল? প্রতিনিধিও তো লেখা যেতে পারত। তবে কি সেই সময় জিতেশকেই সহ-অধিনায়ক করা হয়েছিল। পরে কারেনকে দায়িত্ব দেওয়া হয়। ধোঁয়াশা কিন্তু পুরো কাটল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement