Hardik Pandya

অধিনায়ক হিসাবে প্রথম দুই ম্যাচে হার, সাজঘরে ফিরে রোহিতদের কী বললেন নেতা হার্দিক?

অধিনায়ক হিসাবে নিজের প্রথম দুই ম্যাচে হারতে হয়েছে হার্দিক পাণ্ড্যকে। হায়দরাবাদের কাছে মুম্বইয়ের হারের পরে সাজঘরে ফিরে কী বলেছেন অধিনায়ক?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২১:০০
cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

শুরুটা ভাল হয়নি হার্দিক পাণ্ড্যের। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে নিজের প্রথম দুই ম্যাচে হারতে হয়েছে তাঁকে। যদিও এখনই হতাশ হতে নারাজ হার্দিক। হায়দরাবাদের কাছে মুম্বইয়ের হারের পরে সাজঘরে ফিরে রোহিতদের বার্তা দিয়েছেন অধিনায়ক।

Advertisement

হায়দরাবাদের বিরুদ্ধে রেকর্ড ২৭৮ রান তাড়া করতে নেমে ৮১ রানে হেরেছে মুম্বই। একটা সময় জয়ের গন্ধ পাচ্ছিলেন হার্দিকেরা। কিন্তু ২৪৬ রানে শেষ হয়ে গিয়েছে তাঁদের ইনিংস। ম্যাচ শেষে সাজঘরে হার্দিক বলেন, “সব থেকে শক্তিশালী সৈন্যদের সব থেকে কঠিন পরীক্ষা দিতে হয়। আমরা এই প্রতিযোগিতার সব থেকে শক্তিশালী দল। নইলে রান তাড়া করতে গিয়ে আমরা যত দূর গিয়েছি, আর কোন দল সেখানে পৌঁছতে পারত?”

দলের বোলিং মুম্বইকে ডুবিয়েছে। প্রথম ইনিংসে ২৭৭ রান করেই খেলার ফল প্রায় নিশ্চিত করে ফেলেছিল হায়দরাবাদ। তার পরেও বোলারদের নিয়ে গর্বিত হার্দিক। তিনি বলেন, “দলের বোলারদের নিয়ে আমি গর্বিত। কঠিন ম্যাচেও আমি কাউকে পালাতে দেখিনি। সবাই বল করতে চেয়েছে। এর থেকেই বোঝা যায় সবাই দলের কথা ভাবে।”

এই পরিস্থিতি থেকেও তাঁর ফিরতে পারবেন ও প্লে-অফে পৌঁছতে পারবেন বলে মনে করেন হার্দিক। তাঁর মতে, দলগত ক্রিকেট খেলতে হবে তাঁদের। হার্দিক বলেন, “আমরা সবাই সবার জন্য খেলব। ভাল, খারাপ যা-ই হোক না কেন একসঙ্গে মোকাবিলা করব। দলগত ক্রিকেট খেললেই আমরা সফল হব। দলের উপর আমার পুরো বিশ্বাস আছে।”

মুম্বইয়ের পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। সোমবার ঘরের মাঠ ওয়াংখেড়েতে জয়ে ফিরতে মরিয়ে হয়ে নামবেন হার্দিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement