IPL 2024

তিক্ততা মিটল, ধমকানোর পাঁচ দিন পর রাহুলকে বাড়িতে ডেকে নৈশভোজ খাওয়ালেন গোয়েন্‌কা, ছবি প্রকাশ্যে

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের পর মাঠের মধ্যেই লখনউ মালিক এবং অধিনায়কের তিক্ততা প্রকাশ্যে চলে এসেছিল। মাঠেই লোকেশ রাহুলকে ভর্ৎসনা করছিলেন সঞ্জীব গোয়েন্কা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৫:৩৮
Sanjeev Goenka and KL Rahul

সঞ্জীব গোয়েন্‌কা এবং লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

পাঁচ দিনের মধ্যে বদলে গেল ছবিটা। মাঠে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুলকে ভর্ৎসনা করেছিলেন মালিক সঞ্জীব গোয়েন্‌কা। গত বুধবারের সেই ছবিটাই পাল্টে গেল সোমবার রাতে। রাহুলকে বাড়িতে নৈশভোজে ডেকেছিলেন গোয়েন্‌কা। বাড়িতে ডেকে অধিনায়ককে বুকে টেনে নেন মালিক।

Advertisement

গোয়েন্‌কার বাড়িতে গিয়েছিলেন রাহুল। তাঁরা একে অপরকে জড়িয়ে ধরেন। সেই ছবি মঙ্গলবার প্রকাশ্যে আসে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে ছবিটি। অনেকের মতে, মাঠে গোয়েন্‌কার রাগের যে বহিঃপ্রকাশ ঘটেছিল তা ঠিক নয়। ভুল বুঝতে পেরেই রাহুলকে নিজের বাড়িতে ডেকেছিলেন এবং অধিনায়কের সঙ্গে সব সম্পর্ক ঠিক করে নিয়েছেন বলে মনে করছেন অনেকে।

গত বুধবার সানরাইজার্স হায়দরাবাদ বনাম লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ শেষ হতেই রাগে ফেটে পড়েছিলেন গোয়েন্‌কা। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে লখনউ ১৬৫ রান করে। ১৬৬ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে লখনউকে ধ্বংস করে দেন ট্রেভিস হেড এবং অভিষেক শর্মা। ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ। ৯.৪ ওভারে জয়ের রান তুলে নেয় তারা।

তার পরেই গোয়েন্‌কাকে দেখা যায় রাহুলের সঙ্গে বিরক্তি নিয়ে কথা বলতে। ম্যাচের পরেই গোয়েন্‌কা নেমে আসেন মাঠে। বাউন্ডারির ধারে দাঁড়িয়ে রাহুলকে হাত নেড়ে নেড়ে অনেক কিছু বোঝাতে থাকেন। তাঁর আচরণ দেখেই বোঝা যাচ্ছিল দলের এই হারে তিনি খুশি নন। কিছু কিছু ক্রিকেটারের দিকে হাত দেখিয়ে ইঙ্গিত করতে থাকেন গোয়েন্‌কা। তাঁর গলার স্বরও যে বেশ উঁচু ছিল, সেটাও বোঝা গিয়েছে ভিডিয়ো দেখে।

গোয়েন্‌কার দাপটের সামনে সে দিন রাহুল কিছু বলতেই পারেননি। তিনি চুপচাপ মাথা নীচু করে দাঁড়িয়েছিলেন। গোয়েন্‌কার কথা শুনছিলেন। পরে কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও বেশ কিছু কথা বলেন গোয়েন্‌কা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ামাত্রই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। ভারতীয় দলের এক জন ক্রিকেটারের প্রতি দলমালিকের এমন আচরণে খুশি হতে পারেননি সমর্থকেরা। তাঁদের দাবি, দলের হারে মালিকের রাগ হতেই পারে। সেটা তো সাজঘরে ফিরেও বোঝানো যেত। মাঠের মধ্যে সকলের সামনে এ ভাবে রাহুলকে ‘অপমান’ করার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তাঁরা।

সমাজমাধ্যম ভরে গিয়েছিল গোয়েন্‌কার সমালোচনায়। আইপিএল দলগুলির মালিকদের আচরণ কেমন হওয়া উচিত তা নিয়েও কথা হচ্ছিল। কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানকে উদাহরণ হিসাবে তুলে ধরেছিলেন অনেকে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৬১ রান তুলেও হেরেছিল কলকাতা। তার পরেও দলের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছিলেন শাহরুখ। মালিক এমনই হওয়া উচিত বলে মনে করেন অনেকে। গোয়েন্‌কাকেও এ বার দেখা গেল রাহুলের পাশে দাঁড়াতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement