IPL 2023

৩ বছর পর ইডেনে ফিরছে কেকেআর! টিকিট কি আছে? রাসেলদের ছায়ায় ঢাকলেন সৌরভরা

৩ বছর পরে আবার ইডেনে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচের আগে তৈরি ইডেন। ফুটছে কলকাতা। নাইটদের খেলা নিয়ে উন্মাদনা তুঙ্গে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৫:১১
Picture of KKR team outside eden gardens

ইডেন গার্ডেন্সের বাইরে কেকেআর ক্রিকেটারদের এই বিশাল ব্যানার লাগানো হয়েছে। ছবি: পিটিআই

গত বছর ইডেনে আইপিএলের খেলা হয়েছিল। কিন্তু নামতে পারেননি বেগনি জার্সিধারীরা। বদলে খেলেছিল বিরাট কোহলির ব্যাঙ্গালোর। সেই ম্যাচেও ইডেন ভরিয়েছিলেন দর্শকরা। চিন্নাস্বামীর থেকে কোনও অংশে কম সমর্থন পাননি কোহলিরা। কিন্তু বৃহস্পতিবার তাঁরা যখন ইডেনে নামবেন, তখন কি আর এতটা সমর্থন পাবেন তাঁরা? কারণ, এ বার তো আর সামনে লখনউ সুপার জায়ান্টস নেই। রয়েছে কলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খানের কেকেআর। আন্দ্রে রাসেল, সুনীল নারাইনদের কেকেআর। ৩ বছর পরে ঘরের দলকে স্বাগত জানাতে তৈরি তিলোত্তমা। ইডেনের বাইরের ছবিটাই সেটা স্পষ্ট করে দিচ্ছে।

টিকিটের চাহিদা শুরু হয়েছে বেশ কয়েক দিন আগে থেকেই। খেলার আগের দিন মাঠের বাইরে হাহাকার। ইডেনের সামনের রাস্তায় টিকিট-প্রত্যাশীদের ভিড়। যদি কোনও রকমে একটা টিকিট মেলে। চারদিকে শুধু কালো মাথার ভিড়। হবে নাই বা কেন? কোভিডের কারণে গত ৩ বছর আইপিএলের ‘উৎসব’ থেকে বঞ্চিত থেকেছেন দর্শকরা। কখনও বিদেশে, কখনও ফাঁকা স্টেডিয়ামে খেলা হয়েছে। আইপিএলের মতো কোটিপতি লিগে কি আর সেটা মানায়! এ বার তার পুরনো মেজাজে ফিরেছে আইপিএল। ফিরেছে ইডেনও।

Advertisement
টিকিটের জন্য লাইন।

টিকিটের জন্য লাইন। ছবি: পিটিআই

কেকেআর কর্তারাও এই উন্মাদনাকে আরও বাড়িয়ে তোলার চেষ্টা করছেন। গোটা ইডেন ঢেকে ফেলা হয়েছে নাইট ক্রিকেটারদের ব্যানারে। অবস্থা এমনই যে ঢাকা পড়ে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়রাও। ইডেনে ক্লাব হাউসের ঠিক বাইরের দিকে কয়েকটি ছবি রয়েছে। শতরান করে ব্যাট দেখাচ্ছেন সৌরভ। ক্রিকেট বিশ্বকাপ হাতে তুলছেন কপিল দেব। ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ঐতিহাসিক ইনিংস খেলে সাজঘরে ফিরছেন রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ। কিন্তু সে সব এখন উধাও। তার বদলে একটা বিশাল ব্যানারে শোভা পাচ্ছে শ্রেয়স আয়ার (কেকেআর অধিনায়ক এ বারের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন), আন্দ্রে রাসেল, নীতীশ রানা (শ্রেয়সের বদলে তাঁকে অধিনায়ক করেছে কেকেআর), সুনীল নারাইনদের মুখ। দর্শকদের স্বাগত জানাতে তৈরি তাঁরা।

আইপিএল খেলতে সোমবার রাতে কলকাতায় পা দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মঙ্গলবার অনুশীলন ছিল তাঁদের। ইডেনে ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করেছেন প্রাক্তন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। কিন্তু কোহলি, ডুপ্লেসিদের দেখা যায়নি। বুধবার নিশ্চয় তাঁরা অনুশীলন করবেন। আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারানোয় আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে কোহলিদের। ইডেনে তাঁর রেকর্ড বেশ ভাল। গত বার এই ইডেন তাঁদের জিতিয়েছিল। কিন্তু এ বার লড়াইটা সহজ হবে না। কারণ, এ বার মাঠে কেকেআরের ১১ ক্রিকেটারের পাশে গ্যালারিতে থাকবেন হাজার হাজার সমর্থক। তাঁরা গলা ফাটাবেন ঘরের দলের জন্য। বুধবারের ট্রেলার কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement