IPL 2024

জয়ের আনন্দে রঙের ছোঁয়া, দোলের উৎসবে মাতলেন গম্ভীর, পণ্ডিত, শ্রেয়সেরা

জয় দিয়ে আইপিএল শুরু হয়েছে কলকাতা নাইট রাইডার্সের। দ্বিতীয় ম্যাচ খেলতে যাওয়ার আগে টিম হোটেলে দোল উৎসবে মাতলেন দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৫:০৩
cricket

রঙের উৎসবে মেতেছেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার (বাঁ দিকে) ও মেন্টর গৌতম গম্ভীর। ছবি: কেকেআর নাইট ক্লাব।

জয়ের আনন্দ কয়েক গুণ বেড়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের। কারণ, জয়ের পরেই এসেছে রঙের উৎসব। আর তাতে রঙিন হয়েছেন দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফেরা। দ্বিতীয় ম্যাচ খেলতে যাওয়ার আগে টিম হোটেলেই দোলের উৎসবে মাতল কেকেআর শিবির।

Advertisement

হোটেলেই দোল খেললেন শ্রেয়স আয়ার, হর্ষিত রানা-সহ গোটা দল। দেশীয় ক্রিকেটারদের পাশাপাশি বিদেশিরাও ছিলেন। মেন্টর গৌতম গম্ভীর ও প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে আপাত চুপচাপ দেখালেও রঙের উৎসব যোগ দিলেন তাঁরাও। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে কেকেআর।

cricket

ফুরফুরে মেজাজে নাইট শিবির। ছবি: কেকেআর নাইট ক্লাব।

এই ফুরফুরে মেজাজ নিয়ে সোমবারই কেকেআরের উড়ে যাওয়ার কথা বেঙ্গালুরু। সেখানে আগামী শুক্রবার বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলা তাদের। হাতে সময় থাকায় আগে থেকেই সেখানে গিয়ে প্রস্তুতি সেরে রাখতে চাইছে কেকেআর। গম্ভীর জানেন, বেঙ্গালুরুতে আরসিবিকে হারানো সহজ হবে না। সেই কারণেই কোনও ঝুঁকি নিয়ে চাইছেন না তিনি।

ঘরের মাঠে প্রথম ম্যাচে জয় এলেও যে ভাবে সবাই ভেবেছিল সে ভাবে আসেনি। একটা সময় মনে হয়েছিল হেরেই মাঠ ছাড়বে কেকেআর। ২০৮ রান করার পরেও যে এই পরিস্থিতি হবে তা বোঝা যায়নি। শেষ ওভারের কলকাতাক জয়ের নায়ক হয়ে ওঠেন হর্ষিত রানা। ৪ রানে জেতে কলকাতা।

বেঙ্গালুরুর বিরুদ্ধে নামার আগে অনেক ফাঁক ঢাকতে হবে কলকাতাকে। এখনও ওপেনিংয়ে সমস্যা রয়েছে। অধিনায়ক শ্রেয়স ও সহ-অধিনায়ক নীতীশ রানার ব্যাটে রান দরকার। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার মিচেল স্টার্ককে আগের ম্যাচে পাড়ার স্তরে নামিয়ে এনেছিলেন হেনরিখ ক্লাসেন। স্টার্ককেও ফর্মে ফিরতে হবে। আপাতত অবশ্য এই সব চিন্তা দূরে রেখে রঙের উৎসবে মাতল কেকেআর। মঙ্গলবার থেকেই বেঙ্গালুরু জয়ের পরিকল্পনা শুরু করবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement