IPL 2023

আইপিএলে রোহিত কি বিশ্রামে? কে হবেন মুম্বইয়ের অধিনায়ক? উঠে এল প্রাক্তন নাইটের নাম

রোহিত নিজে বেশ কিছু ম্যাচে বিশ্রাম নেওয়ার কথা ভাবছেন। তিনি যে হেতু মুম্বই ইন্ডিয়ান্সেরও অধিনায়ক, তাই তিনি বিশ্রাম নিলে দলকে কে নেতৃত্ব দেবেন? সেই উত্তর পাওয়া গিয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১০:৩৯
rohit sharma

বিশ্রাম নিলেও রোহিত সব সময় দলের সঙ্গে থাকবেন। সূর্যের যখন যা প্রয়োজন হবে, তখন সাহায্য করবেন তিনি। — ফাইল চিত্র

আইপিএলের পরে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের ব্যস্ত সূচি রয়েছে। খেলতে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো ম্যাচ। তার আগে ক্রিকেটাররা যাতে পর্যাপ্ত বিশ্রাম পান, তার জন্য অনুরোধ করেছিলেন রোহিত শর্মা। তিনি নিজেও বেশ কিছু ম্যাচে বিশ্রাম নেওয়ার কথা ভাবছেন। কিন্তু প্রশ্ন উঠেছিল, রোহিত যে হেতু মুম্বই ইন্ডিয়ান্সেরও অধিনায়ক, তাই তিনি বিশ্রাম নিলে দলকে কে নেতৃত্ব দেবেন? সেই প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে।

মুম্বই ইন্ডিয়ান্স সূত্রের খবর, সূর্যকুমার যাদবকে নেতৃত্ব দেওয়ার জন্যে তৈরি থাকতে বলা হয়েছে। রোহিত কোনও ম্যাচে বিশ্রাম নিলে টস করতে যাবেন কেকেআরের প্রাক্তন ক্রিকেটারই। অতীতে সূর্যের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা সে ভাবে না থাকলেও তাঁকে তৈরি করতে চাইছে মুম্বই, যাতে আগামী দিনে রোহিত অবসর নিলেও হাতের কাছে বিকল্প থাকে। রোহিতের অনুপস্থিতিতে যিনি দলকে নেতৃত্ব দিতে পারতেন, সেই কায়রন পোলার্ড আর আইপিএলে খেলেন না। ফলে নতুন কাউকে বেছে নিতে হতই।

Advertisement

বিশ্রাম নিলেও রোহিত সব সময় দলের সঙ্গে থাকবেন। সূর্যের যখন যা প্রয়োজন হবে, তখন সাহায্য করবেন তিনি। চালিকাশক্তি থাকবে তাঁরই হাতে। যাবতীয় কৌশল ঠিক করবেন রোহিতই। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় শেষের পর সতীর্থ ক্রিকেটারের পর্যাপ্ত বিশ্রামে কথা বলেছিলেন রোহিত। এটাও জানিয়েছিলেন, চূড়ান্ত সিদ্ধান্ত ফ্র্যাঞ্চাইজিগুলির উপর নির্ভর করছে। তবে রোহিত নিজেই বিশ্রাম নিয়ে বাকিদের কাছে সেটা উদাহরণ হিসাবে তুলে ধরতে চান বলে জানা গিয়েছে।

রোহিত সেই ম্যাচের পর বলেছিলেন, “ফ্র্যাঞ্চাইজ়ির উপরেই সব নির্ভর করছে। ওরাই এখন ক্রিকেটারদের মালিক। আমরা কিছু দলকে বার্তা পাঠিয়েছি ঠিকই। কিন্তু দিনের শেষে ফ্র্যাঞ্চাইজ়িদের ইচ্ছের উপরে কিছু বলা যাবে না। সবচেয়ে বড় কথা, ক্রিকেটারদের উপরেই এটা নির্ভর করছে। প্রত্যেকে প্রাপ্তবয়স্ক। নিজেদের শরীরের খেয়াল সবাইকে রাখতে হবে। যদি মনে হয় খুব বেশি খেলা হয়ে যাচ্ছে, সেটা নিয়ে দলের সঙ্গে কথা বলে দু-একটা ম্যাচে বিরতি নিতে পারে। তবে আমার সন্দেহ রয়েছে আদৌ এটা হবে কি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement