Lionel Messi

মেসি ১০০! হ্যাটট্রিক, শততম গোলে রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন লিয়ো

দেশের জার্সিতে ১০০ গোল হয়ে গেল মেসির। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে এই নজির গড়লেন তিনি। তালিকায় সবার আগে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১০:০৩
lionel messi

শততম গোলের উচ্ছ্বাস মেসির। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে এই নজির গড়লেন তিনি। ছবি: টুইটার

দেশের জার্সিতে আবার ঝলমলে লিয়োনেল মেসি। দেশের মাটিতে দ্বিতীয় প্রদর্শনী ম্যাচেও তাঁর দাপট দেখা গেল। কুরাসাওয়ের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে হ্যাটট্রিক করলেন তিনি। সেই সঙ্গেই নজির গড়ে ফেললেন মেসি। দেশের জার্সিতে ১০০ গোল হয়ে গেল। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে এই নজির গড়লেন তিনি। তালিকায় সবার আগে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পরে ইরানের আলি দায়ি। দু’জনকে ছুঁয়ে ফেললেন মেসি। বুধবার ভোরের ম্যাচে কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

ম্যাচের ২০ মিনিটের মাথায় ম্যাচের প্রথম এবং আন্তর্জাতিক কেরিয়ারে নিজের শততম গোল করেন মেসি। পেনাল্টি বক্সের ভেতরে জিয়োভান্নি লো সেলসোর পাস পেয়েছিলেন। তার পর কুরাসাওয়ার দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ান তিনি। আন্তর্জাতিক মঞ্চে রোনাল্ডোর ১২২টি গোল রয়েছে। আলি করেছেন ১০৯টি গোল। মেসির নামের পাশে এখন ১০২টি গোল।

Advertisement

দুর্বল কুরসাওয়ের বিরুদ্ধে ম্যাচে আগাগোড়া দাপট ছিল আর্জেন্টিনার। প্রথমার্ধেই মেসির হ্যাটট্রিক হয়ে যায়। আর্জেন্টিনা ৬ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে হয় আরও একটি গোল। তবে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনাকে একটু হালকা খেলতে দেখা গিয়েছে। প্রদর্শনী ম্যাচের প্রথমার্ধে দাপট দেখানোর পর দ্বিতীয়ার্ধে মেসিরা আর বাড়তি পরিশ্রম করতে চাননি। তবে আর্জেন্টিনার দর্শকরা দলের এই পারফরম্যান্সে উজ্জীবিত।

মেসির দ্বিতীয় গোল আসে ৩৩ মিনিটের মাথায়। পাস দিয়েছিলেন নিকোলাস গঞ্জালেস। মেসির তৃতীয় গোলে আবার অ্যাসিস্ট করেন সেই লো সেলসো। মাঝে এনজো ফের্নান্দেসকে গোলের পাস বাড়ান মেসি। বাকি গোলগুলি করেছেন নিকোলাস গঞ্জালেস, অ্যাঙ্খেল দি মারিয়া এবং গঞ্জালো মন্তিয়েল।

ম্যাচের পর কোচ লিয়োনেল স্কালোনি জানিয়েছেন, দুর্বল কুরাসাওকে পেয়েও হালকা ভাবে নিতে চাননি তারা। সাত গোল দিলেও আগামী দিনে আর্জেন্টিনাকে আরও উন্নতি করতে হবে বলে মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement