Rohit Sharma

রোহিতের ডাবল সেঞ্চুরি! আইপিএলে নেমেই জোড়া নজির, কী কী কীর্তি গড়লেন মুম্বই অধিনায়ক?

বেঙ্গালুরুর বিরুদ্ধে এই আইপিএলে প্রথম বার নেমেছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম ম্যাচেই অধিনায়ক হিসাবে জোড়া কীর্তি গড়ে ফেললেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২১:৪৩
rohit sharma

আইপিএলে জোড়া নজির রোহিতের। ছবি: আইপিএল

এ বারের আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই নজির গড়ে ফেললেন রোহিত শর্মা। আইপিএলে অধিনায়ক হিসাবে ২০০টি ম্যাচ খেলে ফেললেন তিনি। দ্বিতীয় অধিনায়ক হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিংহ ধোনির এই কৃতিত্ব রয়েছে। ধোনি আইপিএলে ৩০৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

পাশাপাশি সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৩০০টি ম্যাচ খেলা হয়ে গেল রোহিতের। এ ক্ষেত্রে তিনি রয়েছেন তৃতীয় স্থানে। প্রথমে রয়েছেন ধোনি। দ্বিতীয় স্থানে ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। এই বিভাগে প্রথম পাঁচ জনের মধ্যে চার জনই ভারতীয়। ধোনি, রোহিত ছাড়াও তালিকায় রয়েছেন বিরাট কোহলি (১৯০) এবং গৌতম গম্ভীর (১৭০)। সব ধরনের টি-টোয়েন্টি কমপক্ষে ২০০টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার নিরিখে রোহিত ভারতীয়দের মধ্যে রয়েছেন দ্বিতীয় স্থানে। ধোনির পরেই।

Advertisement

২০১৩ সাল থেকে মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত। পাঁচ বার ট্রফি জিতেছেন। তিনিই আইপিএলের সফলতম অধিনায়ক। ভারতীয় দলকে এখনও পর্যন্ত ৫১টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত। মুম্বইকে নেতৃত্ব দিয়েছেন ১৪৯টি ম্যাচে।

বেঙ্গালুরু ম্যাচের আগে এ নিয়ে কথা বলেছেন রোহিত। তিনি বলেছেন, “খুব উত্তেজিত। একইসঙ্গে সম্মানিত এবং কৃতজ্ঞ। অনেকটা পথ পেরিয়ে এলাম, যা সারাজীবন মনে রাখব। আরও অনেক ম্যাচ খেলার আশা রয়েছে। এ বার ট্রফি জেতার মরিয়া চেষ্টা করব আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement