David Warner

IPL 2022: সামনে হায়দরাবাদ, আজ জবাব দেওয়ার ম্যাচ ওয়ার্নারের

বৃহস্পতিবার ওয়ার্নার নামছেন এমন একটা দলের বিরুদ্ধে, যাদের তিনি চ্যাম্পিয়ন করেছিলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ০৬:২৩
পরীক্ষা: হার ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া ওয়ার্নাররা। ফাইল চিত্র

পরীক্ষা: হার ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া ওয়ার্নাররা। ফাইল চিত্র

আইপিএলে ঘুরে দাঁড়ানোর জন্য তাঁদের হাতে আর বেশি সময় নেই। যে কারণে দিল্লি ক্যাপিটালসের ওপেনার ডেভিড ওয়ার্নার জানাচ্ছেন, তাঁদের দলের শুরুর দিকের ব্যাটারদের রান পেতেই হবে।

আজ, বৃহস্পতিবার, সানরাইজ়ার্স হায়দরাবাদের মুখোমুখি দিল্লি। দু’টো দলই তাদের আগের ম্যাচ হেরে এসেছে। কিন্তু ন’টা ম্যাচে চারটে জয় পাওয়া ঋষভ পন্থের দলের কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। জিততে পারলে আবার প্লে-অফের দৌড়ে চলে আসবেন ঋষভরা। কিন্তু হেরে গেলে ছিটকে যাওয়ার আশঙ্কা থাকছেই।

Advertisement

বৃহস্পতিবার ওয়ার্নার নামছেন এমন একটা দলের বিরুদ্ধে, যাদের তিনি চ্যাম্পিয়ন করেছিলেন। কিন্তু গত বার সেই হায়দরাবাদই ছেঁটে ফেলে তাঁকে। বাদ দিয়ে দেয় প্রথম একাদশ থেকে। ফলে ওয়ার্নারের কাছে এটা একটা জবাব দেওয়ার ম্যাচও। সেই হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে ওয়ার্নার বলেছেন, ‘‘আমরা এখন যে অবস্থায় আছি, সেখান থেকে ফাইনালে উঠতে গেলে প্রত্যেকটা ম্যাচ জিততে হবে। এখানে প্রতিদ্বন্দ্বিতা খুবই বেশি। আমাদের দু’টো দলের সঙ্গে প্রধানত লড়াই। সানরাইজ়ার্স হায়দরাবাদ এবং পঞ্জাব কিংস। ওরাও একই অবস্থায় রয়েছে।’’ ওয়ার্নার নিজে এই মরসুমে ছন্দে আছেন। তাঁর সঙ্গী ওপেনার পৃথ্বী শ শুরুটা দারুণ ভাবে করেও শেষ দু’টো ম্যাচে ব্যর্থ হয়েছেন। নিজেদের লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার বলেছেন, ‘‘আমাকে, পৃথ্বীকে বা মিচেলকে (মিচেল মার্শ) বড় রান করতেই হবে। তা হলে স্কোরবোর্ডে ভাল রান তোলা যাবে বা বড় রান তাড়া করে জেতা যাবে।’’ যোগ করেন, ‘‘সানরাইজ়ার্সকে আমরা যদি হারাতে পারি, তা হলে প্রথম চারে চলে যেতে পারি। অবশ্য দেখতে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আবার যেন বেশি ম্যাচ না জেতে। লিগ টেবিলে এক জায়গায় ভিড় বাড়ছে। তবে প্রতিযোগিতার উত্তেজনা
এতে বেড়ে যায়।’’

হায়দরাবাদ শেষ দু’টো ম্যাচে হেরে গিয়েছে তাদের বোলিং ব্যর্থতায়। আইপিএলে সাড়া ফেলে দেওয়া ফাস্ট বোলার উমরান মালিকও সামলাতে পারেননি চেন্নাই সুপার কিংস ব্যাটারদের আগ্রাসন। বিশেষ করে ঋতুরাজ গায়কোয়াড়াকে। উমরানের সামনে পরীক্ষা এ বার ওয়ার্নার-পৃথ্বী-মিচেল মার্শদের থামানো। হায়দরাবাদের আর একটা সমস্যা তাদের অফস্পিনার-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের চোট। চেন্নাই ম্যাচে হাতে চোট পেয়ে আর বলই করতে পারেননি ওয়াশিংটন। তিনি সুস্থ না হলে খেলতে পারেন বাঁ-হাতি স্পিনার সুচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement