IPL 2024

রোহিত আর একা কত টানবে? মুম্বইয়ের হারের পর হার্দিকদের নিয়ে প্রশ্ন তুলে দিলেন শামি

চোটের কারণে এ বারের আইপিএলে খেলছেন না মহম্মদ শামি। কিন্তু তিনি যে খেলা দেখছেন তা মুম্বই-চেন্নাই ম্যাচের পরে রোহিত শর্মাকে নিয়ে তাঁর আলোচনায় স্পষ্ট।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৮:২০
cricket

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

রোহিত শর্মার পাশে দাঁড়ালেন মহম্মদ শামি। চোটের কারণে এ বারের আইপিএলে খেলছেন না শামি। কিন্তু তিনি যে খেলা দেখছেন তা মুম্বই-চেন্নাই ম্যাচের পরে রোহিতকে নিয়ে তাঁর আলোচনায় স্পষ্ট। চেন্নাইয়ের বিরুদ্ধে শতরান করেও হারতে হয়েছে রোহিতকে। মুম্বইয়ের হারের জন্য হার্দিক পাণ্ড্যদের দায়ী করেছেন শামি।

Advertisement

চেন্নাইয়ের বিরুদ্ধে ৬৩ বলে অপরাজিত ১০৫ রানের ইনিংস খেলেছেন রোহিত। কিন্তু তার পরেও ২০৭ রান তাড়া করতে পারেননি তিনি। ২০ রানে হারতে হয়েছে। এই ম্যাচের পরে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ভিডিয়োতে শামি বলেন, “রোহিত ভাই খুব ভাল ব্যাট করেছে। চেন্নাইয়ের বিরুদ্ধে একাই লড়াই করেছে। কিন্তু ও পাশে কাউকে পায়নি। আরও কেউ যদি একটু ভাল ব্যাট করত তা হলে মুম্বই ম্যাচ জিততেও পারত। রোহিত ভাই শতরান করে খেলেছে। ও একাই আর কত করবে?”

মুম্বইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান করে চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৬৯ ও শিবম দুবে ৬৬ রান করেন। শেষ দিকে নেমে ঝোড়ো ইনিংসে খেলেন মহেন্দ্র সিংহ ধোনি। হার্দিককে পর পর তিনটি বলে ছক্কা মারেন তিনি। ৪ বলে ২০ রানের ইনিংস খেলে চেন্নাইয়ের রান ২০০ পার করান ধোনি।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে মুম্বই। রোহিত ছাড়া একমাত্র তিলক বর্মা ৩১ রান করেন। বাকি কেউ বড় রান করতে না পারায় হারতে হয় মুম্বইকে। রোহিত যেখানে ১১টি চার ও ৫টি ছক্কা মারেন সেখানে বাকিরা সমস্যায় পড়েন। সেই কারণেই মুম্বইয়ের হারের জন্য বাকিদের দায়ী করেছেন শামি।

আরও পড়ুন
Advertisement