IPL 2024

বেহাল দশা দিল্লির ফিল্ডিংয়ের, হাল ফেরাতে মাঠে নামলেন কোচ পন্টিং নিজেই

আইপিএলে দিল্লির ফিল্ডিংয়ের মান উদ্বেগজনক। কেকেআরের বিরুদ্ধে দু’টি ক্যাচ ফেলার চড়া মূল্য চোকাতে হয়েছে পন্থদের। দলকে সাফল্যের রাস্তায় ফেরাতে ফিল্ডিংয়ে বাড়তি গুরুত্ব দিচ্ছেন পন্টিং।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৪:১২
picture of Rickey Ponting

রিকি পন্টিং। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্সের কাছে ১০৬ রানে হারের ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি দিল্লি ক্যাপিটালস। দলের ব্যাটিং, বোলিংয়ের থেকে বেশি উদ্বেগ তৈরি হয়েছে ফিল্ডিং নিয়ে। কেকেআরের বিরুদ্ধে একাধিক ক্যাচ ফেলেছেন দিল্লির ক্রিকেটারেরা। উদ্বিগ্ন কোচ রিকি পন্টিং নিজেই দলের ফিল্ডিং শোধরাতে উদ্যোগী হয়েছেন।

Advertisement

খেলোয়াড়জীবনে বিশ্বের সেরা ফিল্ডারদের এক জন ছিলেন পন্টিং। তাঁর দলের ক্রিকেটারদের ফিল্ডিংয়ের বেহাল দশা মেনে নিতে পারছেন না অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক। কেকেআর ম্যাচে সুনীল নারাইন এবং ফিল সল্টের ক্যাচ ফেলে চড়া মূল্য চুকিয়েছেন দিল্লির ক্রিকেটারেরা। দলের পারফরম্যান্স দেখে ডাগ আউটে বসে থাকা কোচের মুখ কার্যত শুকিয়ে গিয়েছিল। দলের ফিল্ডিং কোচের উপর আর আস্থা রাখতে পারলেন না তিনি। বৃহস্পতিবার গোটা দলকে নিয়ে মাঠে নেমে পড়েছিলেন পন্টিং। ঋষভ পন্থ, ডেভিড ওয়ার্নারদের প্রথমে বুঝিয়ে দেন ফিল্ডিংয়ের ক্ষেত্রে কী কী ভুল হচ্ছে। ফিল্ডিং সাজানো থেকে ক্যাচ ধরা, সব কিছু নিয়েই আলোচনা করেন পন্টিং।

বেশ কিছু ক্ষণ ক্রিকেটারদের সঙ্গে কথা বলার পর শুরু হয় অনুশীলন। ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিং দিয়ে অনুশীলন শুরু করালেন পন্টিং। নানা রকম অনুশীলন করালেন। কড়া নজর রেখেছিলেন প্রত্যেক ক্রিকেটারের উপর। ভুল দেখলেই সঙ্গে সঙ্গে ধরিয়ে দিলেন। দলের ফিল্ডিং অনুশীলনের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

আইপিএলে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলে তিনটি হেরেছে দিল্লি। পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছেন পন্থরা। দলকে সাফল্যের রাস্তায় ফেরাতে তাই এ বার ফিল্ডিংয়ের উপর গুরুত্ব দিচ্ছেন দিল্লি কোচ। আগামী ৭ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পরের ম্যাচ খেলবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement