MI vs CSK

কাদের জন্য চেন্নাইয়ের কাছে হারতে হল মুম্বইকে? দু’জন ক্রিকেটারের নাম করলেন হার্দিক

আইপিএলের ‘এল ক্লাসিকো’য় চেন্নাইয়ের বিরুদ্ধে হেরে গিয়েছে মুম্বই। ওয়াংখেড়েতে ঘরের মাঠে হারতে হয়েছে তাদের। রবিবারের ম্যাচের পর চেন্নাইয়ের দুই ক্রিকেটারের নাম উল্লেখ করলেন হার্দিক পাণ্ড্য। তাঁরা কারা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৭:০২
cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আইপিএলের ‘এল ক্লাসিকো’য় চেন্নাইয়ের বিরুদ্ধে হেরে গিয়েছে মুম্বই। ওয়াংখেড়েতে ঘরের মাঠে হারতে হয়েছে তাদের। টানা দু’টি জয়ের পর আবার হেরেছে মুম্বই। রবিবারের ম্যাচের পর চেন্নাইয়ের দুই ক্রিকেটারের নাম উল্লেখ করলেন হার্দিক পাণ্ড্য। মুম্বই অধিনায়কের দাবি, মহেন্দ্র সিংহ ধোনি এবং মাথিশা পাথিরানার কারণেই হেরেছেন তাঁরা।

Advertisement

ম্যাচের পর হার্দিক জানান, ২০৭ রান অনায়াসেই তোলা যেত। কিন্তু পাথিরানার নিয়ন্ত্রিত বোলিং এবং উইকেটের পিছনে ধোনির পরামর্শ পার্থক্য গড়ে দিয়েছে। হার্দিক বলেছেন, “অনায়াসেই রান তাড়া করতে পারতাম। কিন্তু চেন্নাই খুব ভাল বল করেছে। পাথিরানা পার্থক্য গড়ে দিয়েছে। বুদ্ধি করে পরিকল্পনা কাজে লাগিয়েছে। লম্বা বাউন্ডারির ফায়দা তুলেছে। ওদের উইকেটের পিছনে এমন একটা মানুষ রয়েছে যে সব সময় বলে যায় কোনটা কাজে লাগছে, কোনটা লাগছে না।” উল্লেখ্য, ধোনি শেষ দিকে নেমে চার বলে ২০ রান করেন। পরে পাথিরানার ২৮ রানে ৪ উইকেট মুম্বইকে চাপে ফেলে দেয়।

হার্দিক আরও বেশ কিছু কারণের কথা উল্লেখ করেছেন। বলেছেন, “পাথিরানা বল করতে আসার আগে পর্যন্ত আমরা জয়ের দিকে ভাল ভাবেই এগোচ্ছিলাম। পেসারদের বিরুদ্ধে এ ধরনের পিচে শট মারা খুবই কঠিন ছিল।” এর পর টানা চারটি অ্যাওয়ে ম্যাচ খেলবে মুম্বই। হার্দিকের আশা, নিজেদের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারবেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement