IPL 2023

সৌরভদের দলের এক ক্রিকেটার অন্য দলের হয়ে খেলছেন! আইপিএলের মাঝে বিস্ফোরক ভারতীয় স্পিনার

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। পর পর চার ম্যাচে হারের পরে সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলের এক ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতীয় স্পিনার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৯:০০
Picture of Sourav Ganguly

এ বারের আইপিএলে টানা ৪ ম্যাচে হেরেছে দিল্লি ক্যাপিটালস। দলের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

আইপিএলের প্রথম চার ম্যাচে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের সুযোগ তৈরি করেও হারতে হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়দের। তার পরে দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে নিয়ে তোপ দেগেছেন ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিংহ। তাঁর মতে, নিজের নয়, অন্য দলের হয়ে খেলছেন ওয়ার্নার।

এ বারের আইপিএলে দু’টি অর্ধশতরান করেছেন ওয়ার্নার। তার মধ্যে একটি এসেছে মুম্বইয়ের বিরুদ্ধে। ৪৭ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন তিনি। ওয়ার্নারের এই মন্থর ব্যাটিং নিয়েই প্রশ্ন তুলেছেন হরভজন। সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেছেন, ‘‘এই ৫১ রানের লাভ কী? ওয়ার্নারকে দ্রুত রান করতে হবে। ওয়ার্নার তো অন্য দলের হয়ে খেলছে।’’

Advertisement

ভাজ্জির মতে, ওয়ার্নার পিচে থাকলে বিপক্ষ দলের সুবিধা হচ্ছে। কারণ, রানের গতি কম থাকছে। তিনি বলেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেট মানেই দ্রুত রান তোলা। সেখানে যদি কোনও ব্যাটার ২০ ওভার ধরে খেলে মাত্র ৫১ রান করে, তা হলে সেই দল কখনও জিততে পারে না। সেটা দলের বিপক্ষে যায়। ওয়ার্নারকে সেটা বুঝতে হবে। দিল্লি ম্যানেজমেন্টকেও বুঝতে হবে। না হলে এ ভাবেই বার বার হারবে দল।’’

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ১৭২ রান করে দিল্লি। অর্ধশতরান করেন ওয়ার্নার ও অক্ষর পটেল। সেই রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল মুম্বই। প্রায় ২ বছর পরে আইপিএলে অর্ধশতরান করেন রোহিত। কিন্তু শেষ দিকে রানের গতি কমে যাওয়ায় চাপে পড়ে গিয়েছিল মুম্বই। যদিও শেষ পর্যন্ত ম্যাচ জেতেন রোহিতরা।

আরও পড়ুন
Advertisement