IPL 2023

সৌরভদের কড়া সমালোচনা শাস্ত্রীর! ভারতীয় ব্যাটারকে নিয়ে দিল্লিকে নিশানা রবির

দিল্লি ক্যাপিটালসের ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না রবি শাস্ত্রী। সৌরভ গঙ্গোপাধ্যায়দের সমালোচনা করেছেন ভারতের প্রাক্তন কোচ। কী বলেছেন তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৬:৪৭
Picture of Sourav Ganguly and Ravi Shastri

দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় (বাঁ দিকে) ও ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

সৌরভ গঙ্গোপাধ্যায়দের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না রবি শাস্ত্রী। দলের ওপেনরা পৃথ্বী শ’কে যে ভাবে ব্যবহার করা হচ্ছে তাতে মোটেই খুশি নন ভারতের প্রাক্তন কোচ। তিনি দিল্লি ক্যাপিটালসের সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

গত দু’ম্যাচ ধরে পৃথ্বীকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করছে দিল্লি। অর্থাৎ, শুধু ব্যাট করার জন্যই নামছেন পৃথ্বী। ফিল্ডিং করার সময় তাঁকে তুলে নিয়ে অন্য ক্রিকেটারকে নামানো হচ্ছে। এই সিদ্ধান্তেই চটেছেন শাস্ত্রী।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী বলেছেন, ‘‘আমার মনে হয় পৃথ্বীর মতো ক্রিকেটারের সঙ্গে অন্যায় করা হচ্ছে। কারণ, ওর যা বয়স তাতে গোটা ম্যাচেই পৃথ্বীর খেলা উচিত। ওর কখনওই বলা উচিত নয় যে আমি শুধু ব্যাট করব, ফিল্ডিং করব না।’’

শাস্ত্রীর মতে, পৃথ্বীকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করার সিদ্ধান্ত দলের ম্যানেজমেন্টের। অর্থাৎ, দলের প্রধান কোচ রিকি পন্টিং ও ডিরেক্টর অব ক্রিকেট সৌরভের। তাঁরা ভুল করছেন বলে মনে করেন শাস্ত্রী। তিনি বলেছেন, ‘‘পৃথ্বীকে নিয়ে ভুল সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। মাঠে থাকলে ও তো অন্তত ক্যাচ ধরতে পারবে। তাতে ওরই আত্মবিশ্বাস বাড়বে। সেই সঙ্গে ফিটনেসও ভাল হবে। কিন্তু এ ভাবে ওকে বসিয়ে রেখে ভুল করছে দিল্লি ম্যানেজমেন্ট।’’

দিল্লির হয়ে শেষ তিনটি ম্যাচে ১২, ০ ও ৭ রান করেছেন পৃথ্বী। তার মধ্যে গত দু’টি ম্যাচে পৃথ্বীর বদলি হিসাবে মুকেশ কুমারকে খেলানো হচ্ছে। অর্থাৎ, পৃথ্বী ব্যাট করছেন ও মুকেশ বল। দিল্লির এই সিদ্ধান্তেরই সমালোচনা করেছেন শাস্ত্রী।

আরও পড়ুন
Advertisement