IPL 2023

রিঙ্কু ঝড় ভুলে জয়ে ফিরতে মরিয়া গুজরাত! ঘরের মাঠে জেতার লক্ষ্যে ধাওয়ানের পঞ্জাবও

দুই দলই নিজেদের প্রথম দু’ম্যাচ জেতার পরে তৃতীয় ম্যাচে হারের ধাক্কা পেয়েছে। দু’দলই জয়ে ফিরতে মরিয়া। সেই কারণে মোহালিতে হাড্ডাহাড্ডি খেলা হতে পারে গুজরাত ও পঞ্জাবের মধ্যে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ০৯:০৩
Picture of Hardik Pandya

কলকাতার বিরুদ্ধে অসুস্থতার জন্য খেলেননি। পঞ্জাবের বিরুদ্ধে কি খেলতে নামবেন গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য? —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হাতের মধ্যে থাকা ম্যাচ হারতে হয়েছে। সেই ধাক্কা ভুলে আবার জয়ে ফেরার লক্ষ্যে গুজরাত টাইটান্স। প্রতিপক্ষ পঞ্জাব কিংস। শিখর ধাওয়ানদের দলও নিজেদের আগের ম্যাচে হেরেছে। তাই তাঁরাও জিততে মরিয়া।

আইপিএলের শুরুটা ভাল হয়েছিল গুজরাতের। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস ও দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছিল তারা। কিন্তু তৃতীয় ম্যাচে হারতে হয়েছে দলকে। ঘরের মাঠে কলকাতার বিরুদ্ধে এগিয়ে থেকেও জিততে পারেনি তারা। অসুস্থতার কারণে কলকাতার বিরুদ্ধে খেলতে পারেননি হার্দিক পাণ্ড্য। অধিনায়কত্ব করেছেন রশিদ খান। পঞ্জাবের বিরুদ্ধে হার্দিক প্রথম একাদশে ফিরবেন কি না সে দিকে চোখ থাকবে গুজরাত সমর্থকদের।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অন্য দিকে পঞ্জাবও নিজেদের প্রথম দুই ম্যাচ জিতেছিল। প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়েছিলেন ধাওয়ানরা। কিন্তু তৃতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চলেনি দলের ব্যাটিং। একমাত্র অধিনায়ক ধাওয়ান ৯৯ রান করেছেন। ধাওয়ান ছন্দে থাকলেও গুজরাতকে হারাতে গেলে দলের বাকি ব্যাটারদেরও রান করতে হবে। কারণ, গুজরাত ভাল দল। তাই সবাই মিলে ভাল না খেললে জেতা কঠিন হয়ে যাবে পঞ্জাবের।

বৃহস্পতিবার মোহালিতে খেলতে নামবে দু’দল। সন্ধ্যা ৭.৩০ মিনিটে খেলা শুরু। তাই টসের গুরুত্ব থাকবে। কারণ, পরের দিকে শিশির পড়তে পারে। মোহালিতে প্রথম ম্যাচে অনেক রান হয়েছে। দ্বিতীয় ম্যাচেও বড় রান হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ বারের আইপিএলের প্রায় সব ম্যাচ শেষ ওভারে গড়াচ্ছে। তাই একটি উত্তেজক ম্যাচ হয়তো দেখতে পাবেন দর্শকরা।

আরও পড়ুন
Advertisement