KL Rahul Criticised

‘বিরক্তিকর’ রাহুলের চূড়ান্ত সমালোচনা! মনেপ্রাণে লখনউয়ের হার চান প্রাক্তন ক্রিকেটার

ওপেন করতে নেমে এতটাই ধীর গতিতে খেলেছেন রাহুল, যা দলের রান তোলার গতি অনেকটাই কমিয়ে দিয়েছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। লখনউ অধিনায়কের সমালোচনা দুই প্রাক্তন ক্রিকেটারের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৬:৩৯
kl rahul

প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক ডোড্ডা গণেশ চূড়ান্ত সমালোচনা করেছেন রাহুলের। তিনি মনেপ্রাণে লখনউয়ের হার চাইছেন। — ফাইল চিত্র

বুধবার রাজস্থানকে আইপিএলের ম্যাচে হারিয়েছে লখনউ। কিন্তু প্রশ্ন উঠে গিয়েছে লখনউ অধিনায়ক কেএল রাহুলের ছন্দ নিয়ে। ওপেন করতে নেমে এতটাই ধীর গতিতে খেলেছেন তিনি, যা দলের রান তোলার গতি অনেকটাই কমিয়ে দিয়েছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক ডোড্ডা গণেশ চূড়ান্ত সমালোচনা করেছেন রাহুলের। তিনি মনেপ্রাণে লখনউয়ের হার চাইছেন।

বুধবারের ম্যাচে এক দিকে কাইল মেয়ার্স মারতে থাকলেও উল্টো দিকে থাকা রাহুল একেবারেই চালিয়ে খেলতে পারছিলেন না। পাওয়ার প্লে-তে ১৯ বলে মাত্র ১৯ রান করেন। পরের ১২ বলে মাত্র ২০ রান করেই আউট হয়ে যান। তত ক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছিল।

Advertisement

রাহুলের মানসিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন গণেশ। তাঁর মতে, লখনউ অধিনায়কের উচিত মাঝের অর্ডারে ব্যাট করা। টুইটারে তিনি লিখেছেন, “এত ধীর গতিতে ব্যাট করলে রাহুলের উচিত নীচের দিকে নামা। ও যদি নিজের মানসিকতায় বদল না করে এবং ২০১৮ সালে যে মানসিকতা নিয়ে খেলছিল সেই মানসিকতায় ফিরে না যায়, তা হলে টি-টোয়েন্টিতে ওর ওপেনই করা উচিত নয়। খুব সহজ ব্যাপার। আগ্রাসনহীন এবং চিন্তাহীন ব্যাটিং বেশি দিন সহ্য করা যায় না।”

এখানেই না থেমে তিনি আরও লিখেছেন, “যত দিন না লখনউ টানা কয়েকটা ম্যাচে হারবে তত দিন রাহুলের ব্যাটিং মানসিকতার বদল হবে না। তাই মনেপ্রাণে আমি লখনউয়ের হার চাই।”

রাহুলকে নিয়ে বিরক্ত ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেনও। আইপিএলে ধারাভাষ্য দেওয়ার ফাঁকে তিনি বলেছেন, “পাওয়ার প্লে-তে রাহুলকে ব্যাট করতে দেখা আমার কাছে এখনও পর্যন্ত সবচেয়ে বিরক্তিকর অভিজ্ঞতা হয়েছে।” এখন দেখার, সমালোচনার মুখে পড়ে রাহুলের ব্যাট করার মানসিকতায় কোনও বদল আসে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement