Virat Kohli

আইপিএলের শুরুতেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন, মাঠে ঢুকে বিরাটের দিকে দৌড় যুবকের, তার পর...

আইপিএলের ষষ্ঠ ম্যাচেই ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা চলাকালীন এক যুবক মাঠে ঢুকে পড়েন। তিনি সোজা বিরাট কোহলির দিকে ছুটে যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:০৭
cricket

চিন্নাস্বামীতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন বিরাট কোহলি। ছবি: আইপিএল।

মাঠে ঢুকে বিরাট কোহলির দিকে ছুটে গেলেন এক যুবক। অথচ তাঁকে আটকাতে এল না কোনও নিরাপত্তারক্ষী। আইপিএলের ষষ্ঠ ম্যাচেই ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা চলাকালীন এক যুবক মাঠে ঢুকে পড়েন। তিনি সোজা বিরাট কোহলির দিকে ছুটে যান।

Advertisement

ঘরের মাঠে তখন রান তাড়া করতে নেমে মেজাজে ব্যাট করছেন বিরাট। পুরনো চেজ়মাস্টার বিরাটকে দেখা যাচ্ছে। সেই সময় হঠাৎ দেখা যায় এক যুবক মাঠে ঢুকে বিরাটের দিকে ছুটে যাচ্ছেন। বিরাটও কিছুটা অবাক হয়ে এক জায়গায় দাঁড়িয়ে পড়েন। সেই যুবক গিয়ে বিরাটের পাঁ ছুঁয়ে প্রণাম করেন। তার পরে বিরাটকে জড়িয়ে ধরেন। তত ক্ষণ দু’জন নিরাপত্তারক্ষী সেখানে পৌঁছেছেন। তাঁরা গিয়ে যুবককে মাঠ থেকে বার করেন।

যুবকের কাণ্ড দেখে বোঝা গিয়েছে তিনি বিরাটের ভক্ত। সেই কারণেই তাঁর কাছে ছুটে গিয়েছেন। ভারতের বিভিন্ন মাঠে এই ঘটনা আগেও ঘটেছে। কখনও সচিন তেন্ডুলকর, আবার কখনও মহেন্দ্র সিংহ ধোনিকে প্রণাম করতে মাঠে ভক্ত ঢুকে পড়েছেন। কিন্তু এখন ক্রিকেটারদের নিরাপত্তার দিকে নজর অনেক বেশি থাকে। মাঠেও অনেক বেশি নিরাপত্তারক্ষী থাকে। তার মাঝে এই ধরনের ঘটনা নিরাপত্তা নিয়ে আবার প্রশ্ন তুলে দিল।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পর ঘরের মাঠে পঞ্জাব কিংসের বিরুদ্ধে জয়ে ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাটের ৪৯ বলে ৭৭ রানের ইনিংস দলকে জেতাতে সাহায্য করেছে। ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছেন বিরাট।

আরও পড়ুন
Advertisement