IPL 2023

ইডেনে মা(হি)ধ্যাকর্ষণ! আইপিএলে রবিবার কলকাতার ঘরের মাঠে হলুদ ঝড়ের আশঙ্কা

রবিবার ইডেনের আশপাশে যে ক’জন বিক্রেতাকে দেখা গেল তাঁদের সকলের হাতেই মহেন্দ্র সিংহ ধোনির জার্সি। রয়েছে চেন্নাই সুপার কিংসের পতাকা। কিন্তু নাইট রাইডার্সের পতাকার সংখ্যা কম।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৫:৫১
MS Dhoni

উত্তেজনা মহেন্দ্র সিংহ ধোনিকে কেন্দ্র করে। —ফাইল চিত্র

দুপুর দেড়টা নাগাদ ইডেনের আশপাশে ঘুরতে গিয়ে মনে হচ্ছিল ম্যাচটা আদৌ কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠে হচ্ছে তো? দুপুর থেকেই ভিড় ইডেনের আশপাশে। অনেকেই টিকিটের খোঁজে এসেছেন। সেই সঙ্গে হাজির জার্সি, পতাকা বিক্রেতারাও। কিন্তু তাঁদের হাতে কেকেআরের জার্সি কই?

ইডেনের আশপাশে যে ক’জন বিক্রেতাকে দেখা গেল তাদের সকলের হাতেই মহেন্দ্র সিংহ ধোনির জার্সি। রয়েছে চেন্নাই সুপার কিংসের পতাকা। জয়ন্ত দাস নামে এক বিক্রেতা বললেন, “ধোনির জার্সি কেনার লোকই বেশি। সকলেই এসে ধোনির জার্সি চাইছেন। তাই সেগুলোই হাতে রয়েছে। কেকেআরের জার্সিও আছে, কিন্তু তেমন বিক্রি নেই।”

Advertisement

টিকিটের জন্য আর্তি বেশ কয়েক দিন ধরেই চলছিল। সময় যত এগিয়েছে, তত সেটা কাকুতিমিনতিতে পরিণত হয়েছে। ম্যাচের দিনের সকালে তো টিকিটের জন্য কয়েক গুণ বেশি টাকা দিতেও রাজি বেশির ভাগ দর্শক। এই সব কিছুই কি এক জনের জন্য? ইডেনে রবিবার কলকাতা নাইট রাইডার্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। কিন্তু সেটা নিয়ে যত না আগ্রহ, তার থেকে অনেক বেশি উত্তেজনা মহেন্দ্র সিংহ ধোনিকে কেন্দ্র করে। হয়তো শেষ বার ইডেনে দেখা যেতে চলেছে ধোনিকে। এই খবরটাই উত্তেজনা আরও কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে।

Que for Tickets

দুপুর থেকেই ইডেনে ভিড়। —নিজস্ব চিত্র

ইডেনে কেকেআর মোট সাতটি ম্যাচ খেলবে। কেকেআর-কে পরেও দেখা যাবে। কিন্তু ধোনিকে তো আর ইডেনে খেলতে না-ও দেখা যেতে পারে। তাই সেই সুযোগ কেউ হাতছাড়া করতে রাজি নন। সকলেই সাক্ষী থাকতে চাইছেন সেই ‘মহেন্দ্রক্ষণ’-এর। রবিবার ম্যাচ শুরুর আগেই ইডেনের দখল হলুদ-জার্সিধারীদের হাতে চলে যাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচের মতো এই ম্যাচেও ইডেনে কেকেআরের সমর্থকদের পাল্লা দেবেন ধোনির সমর্থকরা। না কি বিরাট কোহলির ভক্তদেরও ছাপিয়ে যাবেন ধোনির সমর্থকরা? সেই উত্তর পাওয়া যাবে রবিবারের ম্যাচ শুরু হলেই।

এ বারের আইপিএলে ৬ এপ্রিল মুখোমুখি হয়ে ছিল আরসিবি এবং কলকাতা। সেই ম্যাচে ‘বিরাট, বিরাট’ চিৎকার উঠেছিল ইডেনে। রবিবার সেই চিৎকার বদলে যেতে চলেছে ‘ধোনি, ধোনি’ চিৎকারে। কেকেআর মাঠের বাইরের লড়াইয়ে পিছিয়ে পড়তে পারে, মাঠের ভিতরে কী হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement