MS Dhoni

আইপিএলে ভাল খেলেই জাতীয় দলে ডাক পেলেন ধোনির দলের বোলার

আইপিএলে ধোনির দলের অন্যতম সেরা বোলার ছিলেন তিনি। ফাইনালে উইকেটও নিয়েছেন। সেই বোলারই এ বার ডাক পেলেন জাতীয় দলে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১০:০৬
MS Dhoni

ধোনির দলের বোলার কি এবার জাতীয় দলের জার্সিতে? — ফাইল চিত্র

আইপিএল জয়ী চেন্নাই দলের অন্যতম সেরা অস্ত্র ছিলেন মাথিশা পাথিরানা। গোটা প্রতিযোগিতা জুড়েই ভাল খেলেছেন তিনি। আইপিএলে ভাল খেলার সুবাদে এ বার দেশের হয়ে ডাক পেলেন শ্রীলঙ্কার বোলার। আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়‌ে সুযোগ পেয়েছেন পাথিরানা। যদি চূড়ান্ত দলে সুযোগ পান, তা হলে এক দিনের ক্রিকেটে অভিষেক হতে পারে তাঁর।

লাসিথ মালিঙ্গার সঙ্গে বোলিং অ্যাকশনে মিল থাকায় পাথিরানাকে ‘বেবি মালিঙ্গা’ বলে ডাকা হয়। ডেথ ওভারে তাঁর বোলিং আইপিএলে সুনাম অর্জন করেছে। মহেন্দ্র সিংহ ধোনির অগাধ আস্থা রয়েছে তাঁর উপর। তিনি পাথিরানাকে টেস্টে খেলতে বারণ করেছেন। সেই পাথিরানা সুযোগ পেলেন সাদা বলের ক্রিকেটেই। আইপিএলে ১৯টি উইকেট পেয়েছেন তিনি। উইকেটের বিচারে চেন্নাই দলে তুষার দেশপান্ডের পরেই রয়েছেন।

Advertisement

আগামী ২, ৪ এবং ৭ জুন তিনটি ম্যাচ হবে শ্রীলঙ্কার হাম্বানটোটায়। ২০২০-র ফেব্রুয়ারির পর সেই মাঠে কোনও আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। অর্থাৎ করোনার পর আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে হাম্বানটোটায়। শ্রীলঙ্কার এই দলকে নেতৃত্ব দেবেন দাসুন শনাকা। তিনি আইপিএল ফাইনালে পরাজিত দল গুজরাত টাইটান্সে খেলেছেন। কিন্তু ফাইনালে প্রথম একাদশে ছিলেন না।

উল্লেখ্য, গত ৬ মে মুম্বইকে হারানোর পর পাথিরানাকে নিয়ে কথা বলেছিলেন তিনি। ধোনির সতর্কবার্তা ছিল, “আমার মনে ওর টেস্ট ক্রিকেট না খেলাই উচিত। তার ধারেকাছে যাওয়া উচিত নয়। ও শুধু আইসিসি প্রতিযোগিতা খেলতে পারে। তরুণ ক্রিকেটার। আগামী দিনে শ্রীলঙ্কা ক্রিকেটের সম্পদ হতে চলেছে। গত বার ওকে খুব রোগা দেখেছিলাম। এ বার শরীরে পেশি হয়েছে এবং আগের চেয়ে শক্তিশালী হয়েছে।”

ধোনির মতে, পাথিরানার ‘স্লিং’ বোলিং অ্যাকশন খুবই স্পর্শকাতর। চাপ পড়লে চোটের কবলে পড়তে পারেন তিনি। তখন ক্রিকেটজীবন নিয়েই প্রশ্ন উঠবে। ধোনির কথায়, “যাদের বোলিং অ্যাকশন পরিষ্কার নয় তাদের খেলতে ব্যাটারদের সমস্যা হয়। কিন্তু পাথিরানার ধারাবাহিকতা এবং গতি ওকে আলাদা জায়গা দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement