IPL 2023

এখন আর ম্যাচ জিততে মাঠে নামেন না ধোনি! কী লক্ষ্য থাকে চেন্নাইয়ের অধিনায়কের?

আরও এক বার অবসরের ইঙ্গিত দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সানরাইজ়ার্স হায়দরাবাদকে হারিয়ে চেন্নাই সুপার কিংসের অধিনায়কের মুখে খেলার বাইরের কথা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১০:৩৩
Picture of MS Dhoni

চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে এই মরসুমেও আইপিএলে খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

এ বারই কি শেষ! এ বারের পরে কি আর চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সিতে দেখা যাবে না মহেন্দ্র সিংহ ধোনিকে? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে চেন্নাই সমর্থকদের মনে। আর সেই জল্পনাকে বার বার উস্কে দিচ্ছেন ধোনি নিজে। সানরাইজ়ার্স হায়দরাবাদকে হারিয়ে উঠেও একই ধরনের কথা বললেন ধোনি। জানিয়ে দিলেন, এখন আর জেতার লক্ষ্যে মাঠে নামেন না তিনি।

হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের পরে ধোনি বলেন, ‘‘যে যা-ই বলুক, আমি নিজের কেরিয়ারের একেবারে শেষ দিকে এসে পৌঁছেছি। তাই আর যে কটা দিন খেলব, উপভোগ করতে চাই। মাঠে নেমে জেতা-হারার থেকে বেশি উপভোগ করার দিকে নজর থাকে আমার।’’

Advertisement

২০১৯ সালের পরে আবার চেন্নাইয়ের ঘরের মাঠে খেলছেন ধোনিরা। আর প্রতি ম্যাচে স্টেডিয়াম ভর্তি করে দিচ্ছেন সমর্থকরা। চেন্নাইয়ের সমর্থকদের ভালবাসার জন্য তাঁদের ধন্যবাদ দিয়েছেন ধোনি। তিনি বলেছেন, ‘‘দু’বছর পরে আবার চেন্নাইয়ে খেলার সুযোগ পেলাম। গ্যালারি পুরো ভর্তি হয়ে যাচ্ছে। খুব ভাল লাগছে। দর্শকরা আমাদের ভালবাসা দিচ্ছেন। ম্যাচ শেষ হয়ে যাওয়ার পরেও আমাদের কথা শোনার জন্য তাঁরা থাকছেন। তাঁদের অনেক ধন্যবাদ।’’

ধোনির এই কথার পরে আবার তাঁর অবসরের জল্পনা শুরু হয়েছে। তা হলে কি এ বারই শেষ আইপিএল খেলছেন তিনি? কারণ, এর আগে ধোনি বলেছিলেন, চেন্নাইয়ের মাটিতে খেলে অবসর নিতে চান তিনি। এ বার ঘরের মাঠে খেলা হচ্ছে। তা হলে কি এ বারই শেষ! বিদায়ের ইঙ্গিত দেওয়া কি শুরু করে দিয়েছেন মাহি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement