Andre Russell

দিল্লি ম্যাচে ৩ নজির রাসেলের, কেকেআরের প্রথম ক্রিকেটার হিসাবেও গড়লেন রেকর্ড

বুধবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ভাল ছন্দে ছিলেন আন্দ্রে রাসেল। প্রথমে ব্যাট হাতে ১৯ বলে ৪১ রান, পরে বল হাতে ১.২ ওভারে একটি উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজ়‌ের ক্রিকেটার তিনটি নজির গড়ে ফেলেছেন ম্যাচে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১০:২০
cricket

ছয় মারছেন রাসেল। ছবি: পিটিআই।

বুধবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ভাল ছন্দে ছিলেন আন্দ্রে রাসেল। প্রথমে ব্যাট হাতে ১৯ বলে ৪১ রান, পরে বল হাতে ১.২ ওভারে একটি উইকেট নেন। ব্যাটিং অর্ডারে চার নম্বরে উঠে এসে চারটি চার এবং তিনটি ছয় মারেন। ওয়েস্ট ইন্ডিজ়‌ের এই ক্রিকেটার তিনটি নজির গড়ে ফেলেছেন ম্যাচে। তার মধ্যে একটি কেকেআরের প্রথম ক্রিকেটার হিসাবে।

Advertisement

২০১৪ সাল থেকে কেকেআরের হয়ে খেলছেন রাসেল। দলের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ২০০টি ছয় মারার নজির গড়েছেন রাসেল। কেকেআরের হয়ে এখনও এত ছয় কেউ মারতে পারেননি। ১০৮টি ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছেন রাসেল। তালিকায় দ্বিতীয় স্থানে নীতীশ রানা (১০৮)। এর পরে রয়েছেন রবিন উথাপ্পা (৮৫), ইউসুফ পাঠান (৮৫) এবং সুনীল নারাইন (৭৬)।

সব মিলিয়ে, ছয় মারার তালিকায় সপ্তম স্থানে উঠে এসেছেন রাসেল। তিনি ছাড়া আর ছ’জন ক্রিকেটারের ২০০ বা তাঁর বেশি ছয় মারার নজির রয়েছে। সবার উপরে বিরাট কোহলি (২৪২)। এর পর রয়েছেন ক্রিস গেল (২৩৯), এবি ডিভিলিয়ার্স (২৩৮), কায়রন পোলার্ড (২২৩), মহেন্দ্র সিংহ ধোনি (২১২) এবং রোহিত শর্মা (২১০)।

এ ছাড়াও, কেকেআরের হয়ে ১০০টি উইকেট নেওয়ার নজির গড়েছেন রাসেল। দ্বিতীয় বোলার হিসাবে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। সবার আগে সুনীল নারাইন (১৬৬)। এর পর রাসেল। তার পর পীযূষ চাওলা (৬৬), বরুণ চক্রবর্তী (৬৫) এবং উমেশ যাদব (৬৫)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement