IPL 2023

তিন দল যুগ্ম ভাবে শীর্ষে, দ্বিতীয় স্থানে চারটি! কী অবস্থা আইপিএলের পয়েন্ট তালিকার?

আইপিএল শুরু হওয়ার পর কেটে গিয়েছে এক সপ্তাহেরও বেশি। পুরনো ফরম্যাটে এই প্রতিযোগিতা ফেরায় খুশি প্রত্যেকেই। আইপিএলের এক সপ্তাহ পর পয়েন্ট তালিকায় কে কোথায় রয়েছে জানাল আনন্দবাজার অনলাইন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৩:৫২
ipl

আইপিএলের পয়েন্ট তালিকায় কারা কোথায়? — ফাইল চিত্র

আইপিএল শুরু হওয়ার পর কেটে গিয়েছে এক সপ্তাহেরও বেশি। পুরনো ফরম্যাটে এই প্রতিযোগিতা ফেরায় খুশি প্রত্যেকেই। দেশজুড়ে প্রতিটি ম্যাচে দেখা গিয়েছে উত্তেজনা। এর মধ্যেই বেশ কিছু উত্তেজক ম্যাচ দেখা গিয়েছে। আইপিএলের এক সপ্তাহ পর পয়েন্ট তালিকায় কে কোথায় রয়েছে জানাল আনন্দবাজার অনলাইন।

সবাইকে ছাপিয়ে আইপিএলের মগডালে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। তিনটি ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে আইপিএলের শীর্ষে তারা। রান রেট ১.৩৫৮। দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত টাইটান্স। তারা দু’টি ম্যাচের দু’টিতেই জিতেছে। তাদের সংগ্রহে চার পয়েন্ট। রবিবার তারা খেলতে নামবে কলকাতার বিরুদ্ধে। চার পয়েন্টে থাকা আরও একটি দল হল পঞ্জাব কিংস। তারাও দুটি ম্যাচেই জিতেছে।

Advertisement

এর পরে চারটি দল রয়েছে দু’পয়েন্ট নিয়ে। তার মধ্যে কেকেআরে চতুর্থ স্থানে রয়েছে কেকেআর। আগের ম্যাচে আরসিবিকে বড় ব্যবধানে হারিয়ে রান রেট অনেকটা বাড়িয়ে নেওয়ার কারণেই উপরের দিকে রয়েছে তারা। পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে রাজস্থান, চেন্নাই এবং বেঙ্গালুরু।

এই আইপিএলে এখনও পর্যন্ত খাতা খুলতে পারেনি দিল্লি, মুম্বই এবং হায়দরাবাদ। এর মধ্যে মুম্বই একটিই ম্যাচে খেলেছে। বাকি দু’টি দল দু’টি করে ম্যাচ খেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement