KKR

হার্দিকদের বিরুদ্ধে আমদাবাদে খেলতে গিয়ে আরও শক্তিশালী কলকাতা, কী হল কেকেআরে?

রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে খেলতে নামবে কেকেআর। ইতিমধ্যেই আমদাবাদে পৌঁছে গিয়েছে দল। সেই ম্যাচে নামার আগে শক্তিশালী হল কলকাতা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১২:১৮
kkr

গুজরাত ম্যাচের আগে শক্তি বাড়ল কলকাতার। ছবি: আইপিএল

অপেক্ষার অবসান। কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিলেন জেসন রয়। ইংল্যান্ডের এই ব্যাটার সরাসরি আমদাবাদে দলের সঙ্গে যোগ দিয়েছেন। শনিবার সকালে তাঁর আসার ছবি পোস্ট করেছে কেকেআর। রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে খেলবে কেকেআর। সেখানে জেসনকে পাওয়া যাবে কি না, তা অবশ্য নিশ্চিত নয়।

শাকিব আল হাসানের পরিবর্ত হিসাবে তাঁকে কেনা হয়েছে। ইংরেজ ব্যাটার ওপেনার হিসাবে কলকাতা দলে খেলতে পারেন। সে ক্ষেত্রে ওপেনিং আরও শক্তিশালী হবে। দল থেকে বাদ পড়তে পারেন মনদীপ সিংহ। জেসনকে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসাবেও ব্যবহার করতে পারে কলকাতা। বোলিংয়ের সময় তাঁকে বসিয়ে লকি ফার্গুসন, টিম সাউদির মতো বোলারকে খেলানো যেতে পারে। তবে শুরুতেই শাকিবের বদলি পেয়ে যাওয়ায় কেকেআর শিবির খুশি।

Advertisement

বুধবার কেকেআর জেসনকে সই করানোর খবর জানানো মাত্রই সন্ধ্যায় একটি ভিডিয়ো বার্তা পাঠান। সেখানে তিনি বলেন, ‘‘এই বছরের আইপিএলে কেকেআরের জার্সি গায়ে দেওয়ার জন্য আমি তৈরি। এত ভাল দল ও ম্যানেজমেন্টের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। মাঠে নামতে আর তর সইছে না।’’

জেসনকে নেওয়ার পিছনে বেশ কিছু যুক্তি রয়েছে। প্রথমত, নিলামে তাঁর ন্যূনতম দর ছিল দেড় কোটি টাকা। শাকিবকেও ঠিক ওই দামেই কিনেছিল কলকাতা। ফলে জেসনকে সই করাতে আর্থিক দিক থেকে খুব বেশি অসুবিধা হয়নি কেকেআরের। ইংরেজ ওপেনারকে সই করাতে ২ কোটি ৮০ লক্ষ টাকা দিতে হয়েছে। দ্বিতীয়ত, জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেছেন। তাই ছন্দে থাকা ক্রিকেটারের দিকেই হাত বাড়িয়েছে কেকেআর।

জেসনকে নিয়ে জল্পনা সব থেকে বেড়েছিল সমাজমাধ্যমে তাঁর গতিবিধি থেকে। তিনি হঠাৎ ইনস্টাগ্রামে ফলো করতে শুরু করেন কেকেআরের পেজ। শুধু তাই নয়, ইনস্টাগ্রামে আর কাউকে ‘ফলো’ করেন না জেসন। সেই জল্পনার মধ্যেই জানা যায়, জেসনকে সই করিয়েছে কলকাতা। তৃতীয় ম্যাচ থেকেই হয়তো মাঠে নামতে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement