IPL

IPL: আগামী আইপিএল-এ ৬০ থেকে ম্যাচ বেড়ে ৭৪, কিন্তু বাড়ছে না প্রতি  দলের ম্যাচের সংখ্যা

এ বার আট দলের আইপিএল-এ প্রতিটি দল যেরকম সাতটি হোম এবং সাতটি অ্যাওয়ে ম্যাচ খেলেছে, ২০২২ সালেও প্রথম পর্বে প্রতিটি দল ১৪টি করেই ম্যাচ খেলবে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১০:১৯
আইপিলে ১৪টি ম্যাচ বাড়ছে।

আইপিলে ১৪টি ম্যাচ বাড়ছে। ফাইল চিত্র।

সামনের বছর থেকে আইপিএল-এ নতুন দুটি দল যুক্ত হচ্ছে। এর ফলে ম্যাচের সংখ্যা বেড়ে হচ্ছে ৭৪। কিন্তু প্রতিটি দলের ক্ষেত্রে ম্যাচের সংখ্যা বাড়ছে না।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, এ বার আট দলের আইপিএল-এ প্রতিটি দল যেরকম সাতটি হোম এবং সাতটি অ্যাওয়ে ম্যাচ খেলেছে, ২০২২ সালেও প্রথম পর্বে প্রতিটি দল ১৪টি করেই ম্যাচ খেলবে। প্রত্যেক দলের ম্যাচের সংখ্যা একই থাকছে। কিন্তু যেহেতু দুটি দল বাড়ছে, তাই প্রতিযোগিতার মোট ম্যাচের সংখ্যা ৬০ থেকে বেড়ে ৭৪ হচ্ছে। অর্থাৎ ১৪টি ম্যাচ বাড়ছে।

২০১১ সালেও ১০ দলের আইপিএল হয়েছিল। সে বারও প্রতিটি দলকে রাউন্ড রবিন পর্বে ১৪টি করে ম্যাচ খেলতে হয়েছিল। সে বার ১০টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছিল। প্রত্যেক দলকে নিজের গ্রুপের বাকি চারটি দলের সঙ্গে দু’ বার করে খেলতে হয়েছিল। এ ছাড়া অন্য গ্রুপের চারটি দলের সঙ্গে একবার করে এবং বাকি দলটির সঙ্গে দু’ বার করে খেলতে হয়েছিল।

Advertisement

এ বার দুটি নতুন দল লখনউ এবং আমদাবাদ আইপিএল-এ যুক্ত হচ্ছে। লখনউ দলটি কিনেছে কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। আমদাবাদ কিনেছে সিভিসি ক্যাপিটাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement