India vs Sri Lanka

India vs Sri Lanka: সুদূর ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ধবনদের দল তৈরি করে দিতে পারেন কোহলী, শাস্ত্রী

রবিবারের ম্যাচে ধবনের সঙ্গে জুটি বেঁধে কে ওপেন করেন, নজর থাকবে সেই দিকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ০৯:৩০
শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দলের অধিনায়ক শিখর ধবন।

শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দলের অধিনায়ক শিখর ধবন। —ফাইল চিত্র

তাঁরা ইংল্যান্ডে। তবে ভারতীয় দলের রাশ যে বিরাট কোহলী এবং রবি শাস্ত্রী জুটির হাতেই তা বুঝিয়ে দিলেন শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দলের অধিনায়ক শিখর ধবন। তাঁর মতে কোহলী, শাস্ত্রী যদি কোনও ক্রিকেটারকে সাদা বলের ক্রিকেটে দেখে নিতে চায় তবে তাঁকে দলে রেখেই প্রথম একাদশ সাজাবেন তাঁরা। সামনেই টি২০ বিশ্বকাপ, তাই এই সিরিজেই তরুণ ক্রিকেটারদের দেখে নিতে চাইছে ভারতীয় দল

রবিবার থেকে শুরু একদিনের সিরিজ। তিন ম্যাচের সেই সিরিজে দ্বিতীয় সারির দল নিয়ে নামলেও কিছুটা এগিয়ে ভারত। ধবন বলেন, “আমার সঙ্গে বিরাট বা শাস্ত্রীর কোনও কথা হয়নি। তবে নিশ্চয়ই রাহুল দ্রাবিড় এবং নির্বাচকদের সঙ্গে হয়েছে। সেই বার্তা আমরা পেয়ে যাব সময় মতো।”

Advertisement

কোহলী রয়েছেন ইংল্যান্ডে। ভারতীয় টেস্ট দল সেখানে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে। সেই কারণে শ্রীলঙ্কায় তরুণদের পাঠানো হয়েছে। সঙ্গে অধিনায়ক ধবন। তিনি বলেন, “এই সিরিজে যারা খেলবে, প্রত্যেকেরই চোখ থাকবে টি২০ বিশ্বকাপের দিকে। যদি কোহলী বা শাস্ত্রীর মনে হয় কোনও ক্রিকেটারকে এই সিরিজে দেখে নেওয়া উচিত, আমরা নিশ্চয়ই তাঁকে খেলাব। এটাই তো দেখে নেওয়ার আদর্শ সিরিজ।”

রবিবারের ম্যাচে ধবনের সঙ্গে জুটি বেঁধে কে ওপেন করেন নজর থাকবে সেই দিকে। ভারতের বাঁহাতি ওপেনার বলেন, “আমরা ঠিক করে নিয়েছি কে জুটি বাধবে আমার সঙ্গে। ম্যাচের আগে জেনে যাবেন।” তবে তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি২০ ম্যাচে যে সব ক্রিকেটার সুযোগ পাবেন, এমন নিশ্চয়তা দিচ্ছেন না ধবন।

ধবনের লক্ষ্য সিরিজ জয়। তিনি বলেন, “আমরা সিরিজটা জিততে চাই। সেই জন্য যে একাদশকে সেরা মনে হবে, সেটাই খেলবে। কোনও নিয়ম নেই যে দলের সঙ্গে যারা এসেছে প্রত্যেককে সুযোগ দিতে হবে।”

শ্রীলঙ্কা সফরের দলে রয়েছেন কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল। বহু দিন পর সুযোগ রয়েছে ‘কুল-চা’ জুটিকে দেখার। ধবন বলেন, “ওদের মধ্যে একটা ভাল বোঝাপড়া আছে। এক সঙ্গে অনেক ম্যাচ খেলেছে ওরা। তবে রাহুল চহারও ভাল বল করছে। অনেকেই আছে যারা ছন্দে রয়েছে। যে ভাল বল করবে তাকেই দলে নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement