india vs england

ভারত-ইংল্যান্ড সিরিজের নাম তেন্ডুলকর-কুক ট্রফি করার দাবি ইংরেজ ক্রিকেটারের

বুধবার টুইট করে ভারতীয় বোর্ডের কাছে এমনই দাবি জানিয়েছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১২:৫৪
সচিন এবং কুকের নামে হবে ট্রফির নাম?

সচিন এবং কুকের নামে হবে ট্রফির নাম?

ভারত বনাম ইংল্যান্ড সিরিজের নতুন নামকরণ করতে চাইছেন মন্টি পানেসর। প্রাক্তন ইংরেজ স্পিনারের মতে ভারতের হয়ে সব চেয়ে বেশি রান সচিন তেন্ডুলকরের ঝুলিতে, অন্য দিকে অ্যালিস্টার কুক ইংল্যান্ডের হয়ে সর্বাধিক টেস্ট রানের মালিক। এমন দু’জনের নামে সিরিজের নামকরণ দেখতে চান পানেসর।

বুধবার টুইট করে ভারতীয় বোর্ডের কাছে এমনই দাবি জানিয়েছেন পানেসর। টুইট করে তিনি লেখেন, ‘ইংল্যান্ড বনাম ভারত টেস্টের নাম তেন্ডুলকর-কুক ট্রফি রাখা হোক। নিজেদের দেশের হয়ে সব চেয়ে বেশি উইকেট তাদেরই দখলে। আমরা জানি সচিন একজন কিংবদন্তি, কিন্তু তার নামে কোনও ট্রফি নেই’। এক নেটাগরিক আবার দুই দলের সিরিজের নাম ভাজ্জি-পানেসর ট্রফি রাখতে চেয়েছেন। তার উত্তরে ইংরেজ স্পিনার লেখেন, ‘হরভজন-পানেসর ট্রফি নাম রাখা যেত, যদি আমি ৩০০-র বেশি উইকেট পেতাম’।

Advertisement

পানেসরের সঙ্গে সব নেটাগরিকরা যদিও এক মত নন। অনেকেই বলেছেন ইয়ান বোথাম এবং কপিল দেবের নামে নামকরণ করা যেতে পারে এই সিরিজের। কারোর মতে সচিনের সঙ্গে এক আসনে কুককে বসানো সম্ভব নয়, তাই বথাম-কপিল নামটাই ভাল। দুই দেশের বোর্ড যদিও এই ব্যাপারে নিজেদের ভাবনার কথা জানায়নি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঘরের মাঠের টেস্ট সিরিজের নাম অ্যান্টনি ডি মেলো ট্রফি। ভারতীয় বোর্ডের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। ইংল্যান্ডের মাঠে এই দুই দলের যে টেস্ট সিরিজ আয়োজন করা হয় তার নাম পটৌডী ট্রফি। কোনও নামেরই পরিবর্তনের কথা এখনও অবধি জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement