India vs England 2021

দুর্দান্ত বলে বিরাট কোহালিকে ফিরিয়েও কৃতিত্ব নিতে নারাজ ডম বেস

ঝোড়ো ইনিংস খেলা ঋষভ পন্থকে ফেরালেও তরুণ উইকেটকিপারের প্রতিভায় মুগ্ধ বেস।

Advertisement
সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:৩৭
ভারতের চার ব্যাটসম্যানকে ফিরিয়েছেন ডম বেস।

ভারতের চার ব্যাটসম্যানকে ফিরিয়েছেন ডম বেস। ছবি পিটিআই

রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দররা সাফল্য না পেলেও রবিবার ভারতীয় ব্যাটসম্যানদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন ইংরেজ স্পিনার ডম বেস। বিরাট কোহালি, চেতেশ্বর পুজারা-সহ চারটি উইকেট নিয়েছেন তিনি। তবে কোহালির আউট নিয়ে চর্চা হচ্ছে সবথেকে বেশি। বেসের উঁচু হয়ে আসা বল খেলতে গিয়ে শর্ট লেগে অলি পোপের হাতে ক্যাচ দেন কোহালি।

ম্যাচের পর বেস জানালেন, ওই ডেলিভারি কোনও ‘ম্যাজিক বল’ ছিল না। তাঁর কথায়, “আমি নির্দিষ্ট জায়গায় বল করতে চাইছিলাম। অনেকক্ষণ ধরে ওকে চাপে রাখতে চাইছিলাম। হঠাৎ করেই ব্যাপারটা হয়ে গিয়েছে। আলাদা করে বল করার পরিকল্পনা ছিল না আমার।”

Advertisement

ঝোড়ো ইনিংস খেলা ঋষভ পন্থকে ফেরালেও তরুণ উইকেটকিপারের প্রতিভায় মুগ্ধ বেস। বলেছেন, “দুর্দান্ত প্রতিভা। অস্ট্রেলিয়াতে ওকে দেখেছি। ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে। চার উইকেট পড়ার পর লিচিকে (জ্যাক লিচ) আক্রমণ করছিল। সাহসী ইনিংস খেলেছে।”

ভারতের ৬ উইকেট পড়ে গেলেও নিজেদের এগিয়ে রাখতে চান না বেস। জানিয়েছেন, সোমবার যত দ্রুত সম্ভব ভারতের বাকি উইকেটগুলি তোলাই লক্ষ্য থাকবে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement