India vs England 2021

কোহালিদের গোহারা হারিয়েও একেবারেই খুশি নন জফ্রা আর্চার

এসজি বলের পাশাপাশি ভারতের লজ্জাজনক হারের পিছনে চিপকের প্রাণহীন পিচ নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪৭
পিচ নিয়ে সন্তুষ্ট নন জফ্রা।

পিচ নিয়ে সন্তুষ্ট নন জফ্রা।

এসজি বলের পাশাপাশি ভারতের লজ্জাজনক হারের পিছনে চিপকের প্রাণহীন পিচ নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। দ্রুত এই পিচ ক্ষয়ে গিয়ে ব্যাটসম্যানদের জন্য দুঃস্বপ্নের হয়ে উঠেছিল। শুধু ভারতীয় নন, চিপকের পিচ দেখে বিস্মিত ইংরেজ ক্রিকেটাররাও।

ইংল্যান্ডের পেসার জফ্রা আর্চার এক কলামে লিখেছেন, “পঞ্চম দিনে যে পিচটা দেখলাম সেটা আমার কেরিয়ারে দেখা সবথেকে খারাপ পিচ। কমলা রংয়ের হয়ে গিয়েছে, গোটা পিচে ক্ষত, যেগুলো অনায়াসে কাজে লাগাতে পেরেছে বোলাররা। পঞ্চম দিনে নামার আগেই তাই বুঝতে পেরেছিলাম আমরা জিততে পারি। ঘরের মাঠে ভারতীয় ক্রিকেটারদের একটা জনপ্রিয়তা ছিল বটে, কিন্তু পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে আমরা যে অনেক দক্ষ, সেটা জানতাম।”

Advertisement

ভারতের মতো দলকে হারানো যে আলাদা তৃপ্তির, সেটাও লেখায় উল্লেখ করেছেন আর্চার। লিখেছেন, “গোটা বিশ্বজুড়ে বিভিন্ন প্রতিযোগিতায় খেলেছি এবং সাফল্য পেয়েছি। কিন্তু একটা ভাল, শক্তিশালী দলের বিরুদ্ধে টেস্ট জেতার অনুভূতি সম্পূর্ণ আলাদা। এর সঙ্গে আর কিছুর তুলনা হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement