Emma Raducanu

Raducanu: ফরাসি ওপেনে হারে শুধুই ইতিবাচক দিক দেখছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাডুকানু

পেশাদার টেনিস শুরু করার পর মাত্র এক মাস আগে সুরকির কোর্টে প্রথম খেলেন রাডুকানু। তাই ফরাসি ওপেনে নিজেকে নিয়ে কোনও প্রত্যাশা ছিল না তাঁর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ২২:০০
এমা রাডুকানু।

এমা রাডুকানু। ছবি: টুইটার

ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে পরাজয়ের পর এমা রাডুকানু জানিয়ে দিলেন, সুরকির কোর্টে তাঁর কোনও প্রত্যাশাই না কী ছিল না! ব্রিটেনের এক নম্বর মহিলা খেলোয়াড় আলেকজান্ডার সাসনোভিচের কাছে হারের পর এমনই মন্তব্য করলেন।

পেশাদার টেনিসে পা রাখার পর গত মাসেই প্রথম সুরকির কোর্টে খেলেন রাডুকানু। সেই হিসেবে তাঁর অভিজ্ঞতা তেমন নেই বললেই চলে। গত বছর ইউএস চ্যাম্পিয়ন হয়ে তাক লাগিয়ে দেওয়া তরুণী বলেছেন, ‘‘আমাকে এখনও লম্বা পথ যেতে হবে সুরকির কোর্টে। এই ধরনের কোর্টে আমার প্রথম অভিজ্ঞতা ভালই। কিন্তু এখন যেমন খেলছি, তার থেকে অনেক উন্নত করতে হবে আমার খেলা।’’

Advertisement

ফরাসি ওপেনের মহিলাদের সিঙ্গলসে রাডুকানু ছিলেন দ্বাদশ বাছাই। দ্বিতীয় রাউন্ডে তাঁর পরাজয় অঘটন হিসেবেই ধরা হচ্ছে। তিনি বলেছেন, ‘‘পরাজয় আমার উপর আগে অনেক বেশি প্রভাব ফেলত। এখন আমি সব কিছুকেই একটা শিক্ষা হিসেবে দেখি। বুঝতে পারি কোথায় আমার ভুল হয়েছে বা কোথায় আমাকে আরও উন্নতি করতে হবে। এই ম্যাচটাকেও সে ভাবেই দেখছি। নিজের খেলা উন্নত করতে হবে। যদিও আমি ভাল টেনিসই খেলছি। প্রস্তুতিও ভাল হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement