Sunil Chhetri Retirement

‘ভাই’-এর অবসরের কথা শুনতেই বার্তা দিলেন কোহলি, সুনীলের জন্য কী লিখলেন বিরাট?

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে চলেছেন সুনীল ছেত্রী। বৃহস্পতিবার ভিডিয়োবার্তায় সে কথা জানিয়েছেন সুনীল নিজেই। তার পরেই গোটা দেশ থেকে শুভেচ্ছাবার্তা পেয়েছেন তিনি। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলিও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১২:৪৪
football

(বাঁ দিকে) সুনীল ছেত্রী এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন সুনীল ছেত্রী। আগামী ৬ জুন কলকাতায় কুয়েতের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে নামবেন তিনি। বৃহস্পতিবার ভিডিয়োবার্তায় সে কথা জানিয়েছেন সুনীল নিজেই। তার পরেই গোটা দেশ থেকে শুভেচ্ছাবার্তা পেয়েছেন তিনি। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলিও।

Advertisement

কোহলি এবং সুনীল ভাল বন্ধু। অতীতে বহু বার দেখা হয়েছে তাঁদের। আইপিএল চলাকালীন বেঙ্গালুরুর শিবিরেও হাজির হয়েছিলেন। কোহলির সঙ্গে ফুটবল এবং ক্রিকেট দুটোই খেলেছেন। সেই কোহলি বৃহস্পতিবার সুনীলের পোস্টে লিখেছেন, “আমার ভাই। গর্বিত।” সঙ্গে লাল হৃদয়ের একটি ‘ইমোজি’ও দিয়েছেন তিনি।

কোহলির সেই বার্তা।

কোহলির সেই বার্তা।

ভারতীয় দলের গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু লিখেছেন, “কখনও এই দিনটা দেখতে চাইনি। তোমার মন বদলানোর জন্য কিছু করতে পারলে ভাল লাগত। তবে এটাও জানি যে কেন অবসর নিচ্ছ। আগামী ৬ জুন গোটা দেশের উচিত তোমার অবসর উদ্‌যাপন করা। তুমি সেটারই যোগ্য। আমার অধিনায়ক।”

ভারতীয় ফুটবল সংস্থার পেজে লেখা হয়েছে, “মাঠ এবং মাঠের বাইরে তোমার ছাপ সব সময় মনে থাকবে। তুমি বরাবর আমাদের অনুপ্রাণিত করেছে এবং আগামী দিনেও করবে। নেতৃত্ব, দায়বদ্ধতা এবং আবেগের জন্য অনেক ধন্যবাদ।”

লখনউ সুপার জায়ান্টস এবং মোহনবাগান সুপার জায়ান্ট দলের কর্ণধার তথা কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েন্‌কা লিখেছেন, “একটা যুগের অবসান! সুনীল ছেত্রী এক জন সত্যিকারের কিংবদন্তি এবং লক্ষ লক্ষ মানুষের কাছে অনুপ্রেরণা। তোমার আবেগ, দায়বদ্ধতা এবং মাঠে উপহার দেওয়া মুহূর্তগুলো ফুটবল খেলাটাকে অনেক কিছু দিয়ে গিয়েছে। স্মৃতি এবং যে ছাপ রেখে যাচ্ছ তার জন্য অনেক ধন্যবাদ।”

ভারতীয় ক্রিকেট বোর্ড লিখেছে, “তোমার কেরিয়ার অসাধারণের থেকে কোনও অংশে কম নয়। ভারতীয় ফুটবল এবং ভারতের খেলাধুলোর এক জন বিগ্রহ হিসাবে থেকে যাবে তুমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement