Subroto Cup

বয়স ভাড়ানোর অভিযোগ, সুব্রত কাপ ফুটবল থেকে বাতিল তিন স্কুল দল

জুনিয়র ফুটবল প্রতিযোগিতা থেকে বাদ পড়ল অসম, বিহার এবং মণিপুরের একটি করে স্কুল। সরকারি ভাবে সেই ঘোষণা করা হয়েছে সুব্রত মুখোপাধ্যায় স্পোর্টস এডুকেশন সোসাইটির পক্ষ থেকে। খেলোয়াড়দের বয়স নির্ধারিত সীমার উপরে থাকায় বাতিল করা হল তিনটি স্কুলকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৭:৫১
Football

—ফাইল চিত্র।

সুব্রত কাপ থেকে তিনটি দলকে বাতিল করা হল। জুনিয়র ফুটবল প্রতিযোগিতা থেকে বাদ পড়ল অসম, বিহার এবং মণিপুরের একটি করে স্কুল। সরকারি ভাবে সেই ঘোষণা করা হয়েছে সুব্রত মুখোপাধ্যায় স্পোর্টস এডুকেশন সোসাইটির পক্ষ থেকে। খেলোয়াড়দের বয়স নির্ধারিত সীমার উপরে থাকায় বাতিল করা হল তিনটি স্কুলকে।

Advertisement

অসমের নাজারেথ মডেল হাই স্কুল, বিহারের নেহরু পাবলিক স্কুল এবং মণিপুরের উলতৌ সরকারি মডেল হাই স্কুলকে বাতিল করা হয়েছে। কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, “যে বয়সের ফুটবলারদের খেলানোর কথা ছিল, তার থেকে বেশি বয়সের খেলোয়াড়দের খেলানো হয়েছে। সেই কারণে এই তিনটি দলকে বাদ দেওয়া হল।”

আরও তিনটি দলের দিকে নজর রয়েছে। সেই দলগুলি মিজোরাম, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের। সেই দলের খেলোয়াড়দের বয়স পরীক্ষা করা হবে। যদি প্রমাণিত হয় ওই দলগুলিতে বেশি বয়সের খেলোয়াড় ছিল, তা হলে ওই তিনটি দলকেও বাতিল করে দেওয়া হবে। গত বছর সুব্রত কাপ থেকে বয়সের কারণে ১৬টি দলকে বাতিল করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement