Igor Stimac

ফিফার দ্বারস্থ স্তিমাচ! এ বার পাওনা আদায় করতে সর্বোচ্চ স্তরে অভিযোগ ভারতের প্রাক্তন কোচের

২০২৬ পর্যন্ত স্তিমাচের সঙ্গে চুক্তি ছিল এআইএফএফ-এর। কিন্তু আগেই ছাঁটাই করে দেওয়া হয় তাঁকে। ভারতের প্রাক্তন কোচের দাবি, তাঁর পাওনা বাকি। সেটার দাবিতেই ফিফার দ্বারস্থ হলেন স্তিমাচ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৬:৫৬
Igor Stimac

ইগর স্তিমাচ। —ফাইল চিত্র।

বলেছিলেন ভারতীয় ফুটবল সংস্থাকে ফিফায় টেনে নিয়ে যাবেন। সেটাই করলেন ইগর স্তিমাচ। ভারতের প্রাক্তন কোচের দাবি, তাঁর পাওনা বাকি। সেটার দাবিতেই ফিফার দ্বারস্থ হলেন স্তিমাচ।

Advertisement

২০২৬ পর্যন্ত স্তিমাচের সঙ্গে চুক্তি ছিল এআইএফএফ-এর। কিন্তু আগেই ছাঁটাই করে দেওয়া হয় তাঁকে। ২০২৬ সালের জুন পর্যন্ত বেতন দাবি করলেন স্তিমাচ। ২০১৯ সালে তাঁকে কোচ করেছিল ভারত। ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত সেই সময় চুক্তি হয়েছিল স্তিমাচের। তার পর আরও তিন বছরের চুক্তি করেছিল এআইএফএফ। কিন্তু বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে তৃতীয় রাউন্ডের আগেই বিদায় নেয় ভারত। কুয়েতের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করার পর ছাঁটাই করা হয় স্তিমাচকে। তিনি বলেন, “আমার আইনজীবী পুরো বিষয়টা দেখছে। খুব সহজ মামলা। আমি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।”

স্তিমাচকে ছাঁটাই করার সময় তিন মাসের বেতন দিতে চেয়েছিল এআইএফএফ। কিন্তু তা নিতে অস্বীকার করেন ভারতের প্রাক্তন কোচ। তাঁর মনে হয়েছিল, এই প্রস্তাব অপমানজনক। ২০২৫ সালের জুন পর্যন্ত স্তিমাচের মোট বেতন প্রায় সাড়ে ৭ কোটি টাকা। যা দিতে রাজি নয় এআইএফএফ। তারা স্তিমাচকে সরিয়ে ভারতীয় দলের কোচ করে মানোলো মারকুয়েজ়কে। তিনি এফসি গোয়ারও কোচ। তবে আগামী বছর গোয়ার দায়িত্ব ছেড়ে দেবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement