Santosh Trophy Final

মেসি, রোনাল্ডোর খেলে যাওয়া মাঠেই হবে সন্তোষ ট্রফির সেমিফাইনাল, ফাইনাল

সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে সন্তোষ ট্রফির ফাইনাল। সেমিফাইনালের ম্যাচও হবে সেখানে। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে ভারতীয় ফুটবল সংস্থা।

Advertisement
সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১৩
সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে সন্তোষ ট্রফির ফাইনাল।

সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে সন্তোষ ট্রফির ফাইনাল। —ফাইল চিত্র

লিয়োনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ম্যাচ দেখতে মাঠ ভর্তি হয়ে গিয়েছিল দর্শকে। সেই কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে সন্তোষ ট্রফির সেমিফাইনাল এবং ফাইনাল। বৃহস্পতিবার এমনটাই জানালেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সচিব সাজি প্রভাকরন।

কবে সেই ম্যাচ হবে তা এখনও জানানো হয়নি প্রভাকরন বলেন, “ভারতীয় ফুটবলের জন্য দারুণ একটা মুহূর্ত। যে চার রাজ্য সেমিফাইনালে উঠবে তারা সৌদি আরবে গিয়ে খেলার সুযোগ পাবে। শেষ চারের লড়াই সব সময়ই খুব আকর্ষণীয়। আন্তর্জাতিক মঞ্চে সেই লড়াই হবে। সন্তোষ ট্রফির ইতিহাসে যা প্রথম বার হবে। আমাদের লক্ষ্য আরও বড়। ভিসিওন ২০৪৭-কে সামনে রেখেই এই আয়োজন করা হয়েছে।”

Advertisement

সন্তোষ ট্রফির ফাইনাল পর্বে খেলা যে সৌদি আরবে হবে তা আগেই জানিয়েছিলেন এআইএফএফ প্রধান কল্যাণ চৌবে। ১৯৪১ সালে শুরু হয় সন্তোষ ট্রফি। এর আগে কখনও বিদেশের মাটিতে এই প্রতিযোগিতা খেলা হয়নি। কল্যাণ বলেছিলেন, “সন্তোষ ট্রফির সেই জৌলুস এখন আর নেই। অন্য প্রতিযোগিতাগুলো অনেক বেশি প্রচার পায়। কিন্তু অনেক রাজ্যের কাছে সন্তোষ ট্রফির বিশেষ গুরুত্ব রয়েছে। বিদেশের মাটিতে এই প্রতিযোগিতা হলে খেলোয়াড়রা অনেক বেশি অনুপ্রেরণা পাবে।” সৌদি আরব ফুটবল ফেডারেশনের মৌ স্বাক্ষর করেছিলেন তিনি।

তরুণ ফুটবলারদের অনুপ্রেরণা দেওয়াই নয়, সৌদিতে থাকা ভারতীয়দের মধ্যে দেশের ফুটবল সম্পর্ক আগ্রহ তৈরি করার চেষ্টাও করা হবে এই প্রতিযোগিতার মাধ্যমে। সন্তোষের ফাইনাল পর্বে মোট ১২টি দল খেলবে। সার্ভিসেস, রেলওয়েজ এবং ১০টি রাজ্য খেলবে এই পর্বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement