Raphael Varane

ভারান সুস্থ, গ্রিজ়ম্যান বাড়াচ্ছেন যত চিন্তা

রিয়াল মাদ্রিদ থেকে ম্যান ইউতে যোগ দেওয়ার পর থেকেই চোটের সমস্যায় ভুগছেন ভারান। গত মরসুমের প্রথম ১৮টি  ম্যাচে খেলতেই পারেননি তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ০৯:১৩
রাফায়েল ভারান।

রাফায়েল ভারান। ছবি: টুইটার।

অবশেষে ফ্রান্স শিবিরে স্বস্তি ফিরল। চোট সারিয়ে দ্রুত সুস্থ হয়ে উঠছেন ডিফেন্ডার রাফায়েল ভারান। অঘটন না ঘটলে কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনা উজ্জ্বল ভারানের।

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিরুদ্ধে ম্যাচের ৬০ মিনিটে পিয়ের এমরিক আবুমেয়ংয়ের পা থেকে বল কাড়তে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠে লুটিয়ে পড়েছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২৯ বছর বয়সি ফরাসি ডিফেন্ডার। প্রাথমিক শুশ্রূষার পরে উঠে দাঁড়ালেও খেলার মতো অবস্থায় ছিলেন না ভারান। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অন্যতম সদস্য। তাঁর পরিবর্তে ভিক্টর লিন্ডেলফকে নামান এরিক টেন হ্যাগ। কাতার বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে তৈরি হয় সংশয়।

Advertisement

রিয়াল মাদ্রিদ থেকে ম্যান ইউতে যোগ দেওয়ার পর থেকেই চোটের সমস্যায় ভুগছেন ভারান। গত মরসুমের প্রথম ১৮টি ম্যাচে খেলতেই পারেননি তিনি। এ বার অবশ্য ছন্দেই ছিলেন ফরাসি ডিফেন্ডার। কিন্তু চেলসি ম্যাচের চোট তাঁর বিশ্বকাপে খেলা নিয়ে প্রশ্ন তুলে দেয়। এনগোলো কান্তে, পল পোগবা ছিটকে যাওয়ার পরে ভারনের চোট উদ্বেগ বাড়িয়েছিল ফরাসি শিবিরে। যদিও চেলসির বিরুদ্ধে ম্যাচের পরের দিনই ইংল্যান্ডের সংবাদমাধ্যম দাবি করেছিল, প্রাথমিক পরীক্ষায় ফরাসি ডিফেন্ডারের চোট খুব একটা গুরুতর নয় বলেই জানা গিয়েছে। তাই কাতার বিশ্বকাপে তাঁর খেলার সম্ভাবনা যে একেবারে নেই, তা এখনই বলা যাবে না। চূড়ান্ত ডাক্তারি পরীক্ষার পরেই বিষয়টা স্পষ্ট হবে।বিশ্বকাপ শুরু হওয়ার আগে ভারানের সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা যথেষ্ট বলেও জানিয়েছিল।

মঙ্গলবার ফরাসি সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়, দ্রুত সুস্থ হয়ে উঠছেন ভারান। এই মুহূর্তে তাঁর চিকিৎসা চলছে ফ্রান্স জাতীয় ফুটবল দল যেখানে প্রস্তুতি নেয়, সেই ক্লঁহুটেনে। ভারান ইতিমধ্যেই দৌড় শুরু করে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement