East Bengal

ইস্টবেঙ্গল শিবিরে যোগ দিলেন মহেশ, লালচুংনুঙ্গা, ফাইনালের আগে শক্তি বাড়ল লাল-হলুদের

রবিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে সুপার কাপের ফাইনাল খেলতে নামবে ইস্টবেঙ্গল। তার দু’দিন আগে দলের শক্তি বাড়ল। শুক্রবার সকালেই ইস্টবেঙ্গল শিবিরে যোগ দিলেন নাওরেম মহেশ সিংহ এবং লালচুংনুঙ্গা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ২২:৪৬
football

ইস্টবেঙ্গলের অনুশীলনে মহেশ। ছবি: সংগৃহীত।

রবিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে সুপার কাপের ফাইনাল খেলতে নামবে ইস্টবেঙ্গল। তার দু’দিন আগে দলের শক্তি বাড়ল। শুক্রবার সকালেই ইস্টবেঙ্গল শিবিরে যোগ দিলেন নাওরেম মহেশ সিংহ এবং লালচুংনুঙ্গা। দু’জনেই এশিয়ান কাপ খেলতে জাতীয় দলের সঙ্গে কাতারে গিয়েছিলেন। তাঁরা ফিরে এসেই দলের সঙ্গে যোগ দিয়েছেন।

Advertisement

এশিয়ান কাপে দলের মাত্র দু’জন ফুটবলার যাওয়ায় খুব বেশি ক্ষতি হয়নি ইস্টবেঙ্গলের। তারা ফাইনালে উঠেছে দাপট দেখিয়েই। লালচুংনুঙ্গার থেকে মহেশ বেশি সময় মাঠে খেলেছেন। তিনি খেলার মধ্যেই রয়েছেন। অনুশীলনেও চনমনে দেখিয়েছে। তবে আগের ম্যাচের কম্বিনেশন ভেঙে কোচ কার্লেস কুয়াদ্রাত তাঁকে রবিবার খেলান কি না তা নিয়ে প্রশ্ন থাকছে। তবে মহেশের মতো ফুটবলারকে যে কোনও কোচই প্রথম একাদশে চাইবেন।

এ দিকে, ইস্টবেঙ্গলের এক সমর্থক পুরীতে পুজো দিতে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে দলের অনুশীলনে গিয়ে কোচ এবং ফুটবলারদের হাতে প্রসাদী খাজা তুলে দেন। কুয়াদ্রাত এবং তাঁর সহকারীরা খুশি মনেই সেই প্রসাদ নেন।

সুপার কাপের ফাইনালে ওঠার পর কুয়াদ্রাত বলেছিলেন, ‘‘ছেলেরা পরিশ্রম করেছে। তার ফল পাচ্ছে। গোল পেলে ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়ে। ফাইনালের আগে এটা গুরুত্বপূর্ণ। সব বিভাগই ভাল খেলেছে। পরিকল্পনা অনুযায়ী খেলেছে। প্রতিপক্ষকে বিশেষ সুযোগ দেয়নি। দলের খেলায় আমি খুশি। যদিও আমাদের কাজ এখনও শেষ হয়নি।’’

সুপার কাপের সব ম্যাচে জয় পেলেও সেমিফাইনালে প্রথম বার গোল খায়নি ইস্টবেঙ্গল। কুয়াদ্রাত কৃতিত্ব দিয়েছেন রক্ষণ ভাগকে। তিনি বলেছেন, ‘‘জামশেদপুরের বিরুদ্ধে প্রত্যাশিত ফুটবল খেলেছে আমাদের রক্ষণ। তবে উন্নতি করার জায়গা আছে। কিছু ভুল হয়েছে। সেগুলো ফাইনালের আগে ঠিক করে নিতে হবে। গোলরক্ষকের পারফরম্যান্সও বেশ ভাল। এই সাফল্য দলগত চেষ্টার ফল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement