Mohun Bagan

মার্তিনেস শহরে আসার আগেই নাম বদল! কবে থেকে সুপার জায়ান্টস হবে মোহনবাগান?

আইএসএল জেতার পরেই সঞ্জীব গোয়েনকা জানিয়েছিলেন মোহনবাগানের নতুন নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। কিন্তু এখনও সেই নাম কার্যকর হয়নি। কবে থেকে হবে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৫:৫৭
Mohun Bagan footballers

চলতি বছর ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান। ফাইনালে বেঙ্গালুরুকে হারিয়েছে তারা। —ফাইল চিত্র

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পরেই সঞ্জীব গোয়েনকা জানিয়ে দিয়েছিলেন, মোহনবাগানের নামের সামনে থেকে উঠে যাচ্ছে এটিকে। তার বদলে দলের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। নাম বদল এখনও কার্যকর হয়নি। কবে থেকে সেই নাম হবে তা এ বার জানিয়ে দিল গঙ্গাপারের ক্লাব।

বুধবার মোহনবাগানের বোর্ড সদস্যদের বৈঠক ছিল। সেখানেই ঠিক হয়েছে যে ১ জুন থেকে ক্লাবের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। ১৮ মার্চ নতুন নামের ঘোষণা করেছিলেন সঞ্জীব। তার পরেও সুপার কাপে এটিকে মোহনবাগান নামেই খেলতে হয়েছে দলকে। সঞ্জীবের ঘোষণার ৭৫ দিনের মাথায় দলের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস।

Advertisement

এর মধ্যেই মোহনবাগান জানিয়েছে, আগামী ৪ জুলাই ক্লাবে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। সবুজ-মেরুন ক্লাবের জন্য সই করা বল এবং জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার।

মার্তিনেসের মোহনবাগানে আসার খবর খুবই চমকপ্রদ। মার্তিনেস কলকাতায় আসতে পারেন জেনে মোহনবাগান কর্তারা উদ্যোগী হয়ে ওঠেন তাঁকে এক বারের জন্য ক্লাব তাঁবুতে আনার। মার্তিনেস সম্মতি জানিয়েছেন বলেই জানা গিয়েছে। তবে ক্লাবে এসে মার্তিনেস কী করবেন, তা এখনও স্পষ্ট নয়। মোহনবাগানের তরফে আগামী দিনে পুরো কর্মসূচির ব্যাপারে জানানো হবে।তবে মার্তিনেস আসার আগেই ক্লাবের নাম হয়ে যাবে মোহনবাগান সুপার জায়ান্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement