Mohun Bagan

ফাইনালে হ্যাটট্রিক করে, দলকে ট্রফি দিয়ে মোহনবাগানে আসছেন কামিংস

সম্ভবত আর কয়েক দিনের মধ্যেই মোহনবাগানের চুক্তিতে সই করে দেবেন জেসন কামিংস। তার আগে শনিবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে তোলপাড় ফেলে দিলেন তিনি। ফাইনালে হ্যাটট্রিক করলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৮:৪২
jason cummings

মেরিনার্সের হয়ে গোল করার পর উচ্ছ্বাস কামিংসের। ছবি: টুইটার

সব ঠিকঠাক থাকলে আর কয়েক দিনের মধ্যেই মোহনবাগানের চুক্তিতে সই করে দেওয়ার কথা রয়েছে জেসন কামিংসের। তার আগে শনিবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে তোলপাড় ফেলে দিলেন তিনি। ফাইনালে হ্যাটট্রিক করে সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে ট্রফি দিলেন। সেই সঙ্গে এক মরসুমে মেরিনার্সের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির গড়লেন। ছন্দে থেকেই সবুজ-মেরুনে যোগ দিচ্ছেন কামিংস।

শনিবার অস্ট্রেলিয়ার ‘এ লিগ’-এর ফাইনালে মেলবোর্ন সিটির মুখোমুখি হয়েছিল মেরিনার্স। কামিংসের হ্যাটট্রিকের সৌজন্যে ৬-১ জেতে তারা। প্রথমার্ধে ৩৪ মিনিটে কামিংস একটি গোল করে। দ্বিতীয়ার্ধে তাঁর দু’টি গোল এসেছে পেনাল্টি থেকে। মেরিনার্সের হয়ে একটি মরসুমে ২০টি গোল হল তাঁর। আগের নজির ছিল ২০১২-১৩ মরসুমে ড্যানিয়েল ম্যাকব্রিনের (১৯)। এ ছাড়াও একটি গোলের ক্ষেত্রে অ্যাসিস্ট করেছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমেও কামিংসের মোহনবাগানে যোগ দেওয়ার খবর প্রকাশিত হয়েছে। তবে শেষ ম্যাচের আগে কামিংসের তরফে কিছুই জানানো হচ্ছিল না। কিন্তু আগামী কয়েক দিনের মধ্যেই ব্যাপারটা চূড়ান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা।

ম্যাচের পর কামিংস বলেছেন, “এখনও বিশ্বাস হচ্ছে না মাঠে কী হয়ে গেল। আমরা দারুণ দল। ৬-১ জেতায় মোটেই অবাক নই। যে দল আমাদের হাতে ছিল, যে একতা গোটা মরসুমে দেখিয়েছি তা অবিশ্বাস্য। দারুণ একটা সময় কাটালাম। দেড় বছর এই ক্লাবে কাটালাম। কোচ এসে আমার জীবনটাই বদলে দিয়েছেন। আমার ফুটবলজীবন আচমকাই নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছিল। এখানে এসে জীবনটাই বদলে গেল। এই অনুভূতি বর্ণনা করার আর কোনও ভাষা নেই।”

অস্ট্রেলিয়ায় যাওয়ার পর ৫০টি ম্যাচে ৩১টি গোল এবং ১১টি অ্যাসিস্ট করেছেন কামিংস। অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপেও খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement