CFL 2024

লখনউয়ে ডার্বি জিতে ফিরে এসেই হার, কলকাতা লিগে মোহনবাগানকে হারাল কালীঘাটও

কলকাতা লিগে সুপার সিক্সের লড়াই থেকে আগেই বিদায় নিয়েছে মোহনবাগান। এ বার কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের কাছে হারল তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৭
football

কলকাতা ফুটবল লিগে মোহনবাগান দল। —ফাইল চিত্র।

তিন দিন আগে লখনউয়ের মাঠে ইস্টবেঙ্গলকে হারিয়েছিল মোহনবাগান। কলকাতা লিগের সুপার সিক্সের লড়াই থেকে বিদায় নিলেও ডার্বি জিতে সমর্থকদের আনন্দ দিয়েছিল দল। কিন্তু কলকাতায় ফিরে আবার হারের মুখ দেখল মোহনবাগান। কলকাতা লিগে এ বার কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন ২-১ গোলে হারাল বাগানকে।

Advertisement

ব্যারাকপুরের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়ে মোহনবাগান। ৩৫ মিনিটের মাথায় হোরামের গোলে এগিয়ে যায় কালীঘাট। আরও এক বার প্রকাশ পায় বাগান ডিফেন্সের হতশ্রী অবস্থা। কোনও ডিফেন্ডার আটকানোর চেষ্টাই করেননি হোরামকে। পিছিয়ে থেকে বিরতিতে যায় বাগান।

দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি পায় মোহনবাগান। গোল করতে ভুল করেননি আদিল আবদুল্লা। সমতা ফেরায় বাগান। কিন্তু তার পরেও বাগানের খেলায় তেমন ঝাঁজ লক্ষ্য করা গেল না। ৭০ মিনিটের মাথায় সৈকত গোল করে আবার এগিয়ে দেন কালীঘাটকে। আর ফিরতে পারেনি বাগান। ১-২ গোলে হারে তারা।

এ বারের কলকাতা লিগে মোহনবাগানকে সবচেয়ে বেশি ভুগিয়েছে ধারাবাহিকতার অভাব। কোনও ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলেছে তারা। তো পরের ম্যাচেই জঘন্য ফুটবল খেলে হেরেছে। তার ফলেই সুপার সিক্সে উঠতে পারেনি ডেগি কার্ডোজ়োর দল। তবে গ্রুপের শেষ দুই ম্যাচ জিতলে কিছুটা সম্মানজনক বিদায় হত সবুজ-মেরুনের। সেটাও হল না। আরও লজ্জা পেতে হল বাগানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement