CFL 2024

কলকাতা লিগে রেলওয়েকে ৮ গোল মোহনবাগানের, সুপার সিক্সের আশা এখনও বেঁচে সবুজ-মেরুনের

কলকাতা লিগে সুপার সিক্সের আশা এখনও বেঁচে মোহনবাগানের। রবিবার রেলওয়ে এফসিকে ৮-১ গোলে হারিয়েছে তারা। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠেছে বাগান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৭:৩৫
football

মোহনবাগানের হয়ে নিজের দ্বিতীয় গোল করার পথে সেরতো। ছবি: এক্স।

হার মানতে নারাজ মোহনবাগান। হাল ছাড়ছে না তারা। কলকাতা লিগে সুপার সিক্সের আশা এখনও বেঁচে মোহনবাগানের। রবিবার রেলওয়ে এফসিকে ৮-১ গোলে হারিয়েছে তারা। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠেছে বাগান। বাকি দু’টি ম্যাচ জিতলে সুপার সিক্সে ওঠার সুযোগ থাকবে তাদের।

Advertisement

রবিবার ব্যারাকপুরের মাঠে শুরুটা ভাল হয়নি মোহনবাগানের। ৬ মিনিটে গোল করে এগিয়ে যায় রেলওয়ে। নিজের বক্স থেকে বল বার করতে গিয়ে বিপক্ষ ফুটবলারের পায়ে মারেন বাগানের ডিফেন্ডার সুমিত রাঠি। সেই বল পেয়ে গোল করতে ভুল করেননি রাহুল হালদার। শুরুতেই গোল খেয়ে যাওয়ার আরও এক বার হারের আশঙ্কা তৈরি হয় সবুজ-মেরুন সমর্থকদের মনে।

পিছিয়ে পড়লেও আশা ছাড়েননি ডেগি কার্ডোজ়োর ছেলেরা। ২১ মিনিট থেকে ৪৫ মিনিটের মধ্যে ছ’টি গোল করে তারা। শুরুটা হয় সেরতোর মাথা দিয়ে। রাজ বাসফোরের ক্রস থেকে হেডে গোল করেন তিনি। দু’মিনিট পরে গোল করেন আদিল আবদুল্লা। আবার বাসফোরের ক্রস থেকে হেডে গোল করেন তিনি। দু’গোলে এগিয়ে যাওয়ার পর থেকে একের পর এক আক্রমণ করে বাগান। তার ফলও মেলে।

৩১ মিনিটের মাথায় গোল করেন রবি রানা। ৩৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন সেরতো। ৩৮ মিনিটে নিজের প্রথম ও দলের পঞ্চম গোল করেন সালাহ। ৪৫ মিনিটে আবার গোল করেন তিনি। ৬-১ গোলে এগিয়ে বিরতিতে যায় মোহনবাগান।

দ্বিতীয়ার্ধেও গোলের প্রচুর সুযোগ পেয়েছিল মোহনবাগান। কিছু ক্ষেত্রে মরিয়া ডিফেন্স করে রেলওয়ে। কিছু ক্ষেত্রে সুযোগ নষ্ট করেন সবুজ-মেরুন ফুটবলারেরা। তার পরেও দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল হয়। ৭৪ মিনিটের মাথায় উত্তম হাঁসদা ও ৮৮ মিনিটের মাথায় তপন হালদার গোল করেন। ৮-১ গোলে জিতে মাঠ ছাড়ে বাগান।

এই জয়ের ফলে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট বাগানের। তিন নম্বরে থাকা ক্যালকাটা কাস্টমসের পয়েন্ট ১১ ম্যাচে ২১। নিজেদের শেষ ম্যাচে কাস্টমস পয়েন্ট নষ্ট করলে তিন নম্বরে শেষ করে সুপার সিক্সে ওঠার সুযোগ থাকবে বাগানের। তবে তার জন্য নিজেদের শেষ দুই ম্যাচ জিততে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement